লাকসামে রেলের ১১টি ঝুঁকিপূর্ন লেভেল ক্রসিংয়ে প্রতিদিন ঘটছে নানা দূর্ঘটনা

লাকসাম / ৩১ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লার লাকসামে রেলের ১১টি ঝুঁকিপূর্ন লেভেল ক্রসিংয়ে পারাপারের সময় প্রতিদিন ঘটছে নানা দূর্ঘটনা। লাকসাম জংশন থেকে লাকসাম-ঢাকা,লাকসাম-চট্টগ্রাম,লাকসাম-সিলেট, লাকসাম-চাঁদপুর, লাকসাম-নোয়াখালীগামী রেল যাতায়াতের একমাত্র কেন্দ্রস্থল হওয়ায় অসংখ্য ছোট-বড় লেভেলক্রসিং গড়ে উঠেছে। উপজেলা সদরে ১১টি লেভেলক্রসিং মধ্যে লাকসাম-মনোহরগঞ্জ সড়কের ফতেপুর লেভেলক্রসিং, চন্দনা বাজার, লাকসাম-নাঙ্গলকোট সড়কে সাতবাড়িয়া লেভেল ক্রসিং, আজগরা বাজার লেভেল ক্রসিং, লাকসাম-মুদাফরগঞ্জ সড়কের পেয়ারাপুর লেভেল ক্রসিং, কান্দিরপাড় লেভেল ক্রসিং, জংশন উত্তর লেভেল ক্রসিং, গন্ডামারা লেভেল ক্রসিং ,এতিমখানা লেভেলক্রসিং, বার্ড মডেল কলেজ, পৌরসভা রোড সড়ক লেভেল ক্রসিং দিয়ে যানবাহন ও জনসাধারনের চলাচলে প্রতিদিন নানা দূর্ঘটনা ঘটছে। এ লেভেল ক্রসিংগুলোতে গেইটম্যান কিংবা গেইটবার না থাকায় বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই পারাপার হতে হচ্ছে। সম্প্রতী গন্ডামারা লেভেল ক্রসিংয়ে পারাপার হতে গিয়ে এক কিশোরী ট্রেন কাটা পড়ে নিহত হয়েছে। পৌরসদরে অধিকাংশ লেভেলক্রসিং সংলগ্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠার কারনে কোমলমতি ছাত্রছাত্রী ও জনসাধারন প্রায়শএ দূর্ঘটনার শিকার হচ্ছে।
এ ব্যাপারে লাকসাম রেলওয়ে জংশন মাষ্টার পিতু রঞ্জন ভূঁইয়া জানান, একাধিকার রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এসব ঝুঁকিপূর্ন লেভেল ক্রসিংয়ের তালিকা পাঠানো হয়েছে। কিন্তু লোকবল নিয়োগ না থাকায় সংকটের কারনে আদৌ এবিষয়ে কোন প্রদক্ষেপ নেয়া সম্ভব হয়নি।

আবদুর রহিম
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply