মালয়েশিয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলহ্মে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান

মালয়েশিয়া / ২৯ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-

দেশের মানুষ এখন শান্তিতে নেই, খুন গুম এতো আজ নিত্যদিনের সঙ্গী আমরা প্রবাস থেকে ও আতঙ্কে থাকি কখন যে খবর আসে গুম হয়েগেছে আওয়ামী লীগ সরকারকে বাংলাদেশের মানুষ আর এক মুহর্ত ক্ষমতায় দেখতে চায় না, দেশ দুর্নীতিতে ভরপুর, নিত্য প্রয়োজনিয় জিনিস পত্রের দাম গরীবের হাতের নাগালের বাহিরে আইনশৃঙ্খলা থেকে শুরু করে বিচার বিভাগকে দলীয় করণ করে দেশকে বিশ্বে হেয়প্রতিপন্ন করা হয়েছে। তাদের মধ্যে পদ্মা সেতু, শেয়ার বাজার, ব্যাংক দুর্নীতিসহ, দ্রব্যসামগ্রী উর্ধ্বগতি এ কথাগুলো বলেন, গত ২৮ শে অক্টোবর মালয়েশিয়া কুয়ালালামপুরে হোটেল গীতা আছলি টাওয়ার এ বিকাল ৫.০০ ঘটিকায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৩৪তম প্রতিষ্ঠা বাষিকীতে প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও মালয়েশিয়া বিএনপি আহবায়ক মাহবুব আলম শাহ। অনুষ্ঠানে টেলিকফারান্সে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নিরব। তিনি বলেন, জিয়ার আর্দশে গড়া দলের তারুন্যের অহংকার তারেক রহমান গ্রামগঞ্জে হাঁস-মুরগি পালন, কৃষি উন্নয়নে সফলতায় তার যে অবদান বাংলার প্রতিটি মানুষের স্মরণীয় হয়ে থাকবে। যে শিকড় গজিয়েছে এই সরকার যতই মিথ্যা মামলা-হামলা করুক না কেন এই দেশে বীরের ভেসে ফিরে আসবে। এবং দেশে ভবিষ্য নেতৃত্ব দিবেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইসপ্রেসিডেন্ট তারেক রহমান। তিনি ব্যক্তব্য শেষে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, শুধু দেশে নয় এশিয়া মহাদেশের প্রতিনিধি, নেতা-কর্মীকে তাবেদার সরকারকে হঠানোর জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সভাপতিত্ব করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মালয়েশিয়া সিনিয় সহসভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম রনি, বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মালয়েশিয়ার সদস্য সচিব মোঃ মোশাররফ হোসেন।

মোঃ রেজাউল করিম এর পবিএ কোরান তেলায়াত শুরুতে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান, যুবদল সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম (ইলিয়াছ), যুবদল সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, বিপ্লব, মোঃ রাসেল পাটোয়ারী, আমিনুল ইসলাম রতন। মালয়েশিয়া জাতীয়তাবাদী যুবদলের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সুজন তার বক্তব্যে বলেন, নব্য স্বৈচারী সরকার নিপাত যাক এবং তারুণ্যের প্রতীক ও ফ্যাসিবাদী সরকারের আতংক বাংলাদেশ জাতীয়তাবাদী সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা, মোয়াজ্জেম হোসেন আলাল এর নিঃশর্ত মুক্তি ও সাইফুল আলম নিরব ভাই এর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে আমরা দুর্বার গন-আন্দোলনের মাধ্যমে আলাল ভাইকে মুক্ত করে আনবো ইনশাল্লাহ।

অনুষ্ঠান যৌথভাবে পরিচালনায় ছিলেন মোঃ বাদল কারার ও মোঃ আরিফ হোসেন।মোঃ রেজাউল করিম এর পবিএ কোরান তেলায়াত শুরুতে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রবাসী কন্ঠের সম্পাদক গৌতম রায়, দৈনিক দিলকাল মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আলী রেজা, আমাদের সময় মালয়েশিয়া প্রতিনিধি এম.আমজাদ চৌধুরী রুনু, মোঃ বশির আলম, বিটিবি, বিএনপি নেতা মীর্জা সালাহ উদ্দিন, জোবায়েত হোসেন, ফরিদুর রহমান, এস এম বশির আলম, মালয়েশিয়া যুবদল সহ-সভাপতি শাহজাহান হাওলাদার, মঞ্জু খা, তবারক হোসেন রানা, সহ-সাধারণ সম্পাদক আরাফাত হোসেন কালু, শাহীন সর্দার, সহ সাংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ, কোষাধ্যক্ষ মোঃ হাকিম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক এনায়েত হোসেন, প্রমুখ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন জামাল উদ্দিন রানা। অনুষ্ঠানে শেষে দেশ নেত্রীর সুস্বাস্থ্য কমনা ও তারেক রহমানের মিথ্যা প্রত্যাহার সকল নেতা-কর্মীদের জন্যে দোয়া কামনা করেন।

এম.আমজাদ চৌধুরী রুনু, মালয়েশিয়া প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply