ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আওয়ামীলীগ নেতা ইকবাল আজাদের খুনীদের ফাসীর দাবীতে মানববন্ধন , বিক্ষোভ মিছিল, সমাবেশ ॥ ওসি প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া / ২৮ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আওয়ামীলীগের আভ্যন্তরীণ কোন্দলে নিহত সরাইল উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও ঢাকাস্থ সরাইল সমিতির সাধারণ সম্পাদক একেএম ইকবাল আজাদের খুনীদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাসির দাবীতে রবিবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মানববন্ধন বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে ।
ঢাকাস্থ সরাইল সমিতি ও সরাইল উপজেলাবাসীর উদ্যোগে রোববার সকালে ঢাকা -সিলেট মহাসড়কের পাশে কয়েক হাজার নারী পুরুষ মানববন্ধনে যোগ দেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ইকবাল আজাদ হত্যা মামলার মূল আসমি আব্দুল হালিম, রফিক উদ্দিন ঠাকুর, মাহফুজ আলী ও আবদুল জব্বারকে আগামী ৩ দিনের মধ্যে গ্রেপ্তার করার দাবী জানান হয় অন্যথায় কঠোর কর্মসূচী দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।
পরে তারা বিক্ষোভ মিছিল করে সরাইলের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । পরে সরাইল শহীদ মিনার প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ হয়। এতে বক্তব্য রাখেন ঢাকাস্থ সরাইল সমিতির ভারপ্রাপ্ত সভাপতি খলিলুর রহমান, উপদেস্টা নূর মিয়া, সহ সভাপতি শাহজাহান মিয়া, শামীমুল হক সোহাগ, যুগ্ম সম্পাদক হোসেন মোঃ তফসির,সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম, শেখ মজলিশ ফুয়াদ, ইকবাল আজাদের ভাই একেএম জাহাঙ্গীর আজাদ , যুবলীগ নেতা এডঃ আশরাফ ্উদ্দিন মন্তু ,শের আলম প্রমুখ । বক্তারা ইকবাল আজাদকে নৃশংসভাবে হত্যা ঘটনার তীব্র নিন্দা জানান, এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও তাদের ফাসীর দাবী করেন।
এদিকে বিক্ষোভ সমাবেশ থেকে সোমবার সরাইল উপজেলার অরুয়াইলে বিক্ষোভ সমাবেশ এবং সরাইল সদরে বিক্ষোভ মিছিল এর কর্মসূচী ঘোষনা করা হয়।
এদিকে গণ দাবীর প্রেক্ষিতে সরাইল থানার অফিসার ইনচার্জ গিয়াস উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে । এতে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করে এবং বিভিন্ন স্থানে মিস্টি বিতরণ হয়েছে।
উল্লেখ্য ২১ অক্টোবর দলীয় কোন্দলের জের ধরে ইকবাল আজাদকে বল্লম বিদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় সর্ইাল উপজেলা আওয়ামীলীগের সভাপতি , সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদক সহ ২২ জনকে আসামী করে মামলা হয়। এ মামলায় এ পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে ।

আরিফুল ইসলাম সুমন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply