নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে সভা অনুষ্ঠিত

গত ২৫ অক্টোবর ২০১২ বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ রেজাউল আহসান ।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সঞ্জয় কুমার ভৌমিক, জেলা ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন, ক্যাব কুমিল্লার সভাপতি মোঃ আলী হাজারী, জেলা মার্কেটিং অফিসার মোহাম্মদ জাকারিয়া, কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি মো: সানাউল হক, বিশিষ্ট ব্যবসায়ী পরিমল চনদ্র সাহা, জেলা ব্যাবসা-বাণিজ্য শাখার সহকারী কমিশনার আরিফা সিদ্দিকা, কুমিল্লা সিটি করপোরেশনের স্যানিটারী ইন্সপেক্টর মেছবাহ উদ্দীন ভূঁঞা, সাপ্তাহিক অভিবাদনের সম্পাদক আবুল হাসনাত বাবুল, ক্যাবের সদস্য গাজী জাহাঙ্গীর আলম জাবির, রাজগঞ্জ বাজার সমিতির সেক্রেটারী দেলোয়ার হোসেন চৌধুরী ও ব্যবসায়ী দেলোয়ার হোসেন প্রমুখ।

সভায় বক্তারা আসন্ন পবিত্র ঈদুল আযহা এবং দূর্গাপূজা উপলক্ষ্যে অসাধু ব্যবসায়ীরা যাতে ভোক্তা পর্যায়ে মশলা ও নিত্যপন্যের খুচরা মূল্য অস্থিতিশীল করতে না পারে সে লক্ষ্যে আমদানি নির্ভর কয়েকটি মশলা জাতীয় পন্যের ভোক্তা পর্যায়ে যৌক্তিক খুচরা মূল্য-র উপর গুরুত্বারোপ করেন যেমন- পিয়াজ, শুকনা-মরিচ, রসুন, হলুদ, আদা, জিরা, এলাচি, দারুচিনি।

সভায় প্রশাসনের পক্ষ্য থেকে বলা হয় কোনো ব্যবসায়ী অসাধু উপায়ে মশলা, মশলা জাতীয় পন্য সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য অস্থিতিশীল করার চেষ্টা করলে সরবরাহ লাইনের উপর নজর রেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

(প্রেস রিলিজ)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply