মেঘনায় ডাকাতিকালে ১জলদস্যু আটকঃ মতলবের কালীর বাজারের ৪স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি

মতলব উত্তর / ১৭ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কালীর বাজারে ৪টি স্বর্ণের দোকানে বুধবার রাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। আন্ত:জেলা ডাকাতদল রাত ৩টার দিকে ৪টি দোকান থেকে ২৮ভরি স্বর্ণ, ৩৪১ভরি রোপা ও দেড় লক্ষাধিক টাকা লুট করে। এদিকে বুধবার সকালে উপজেলার ষাটনলের মেঘনা নদীতে বলগেটে ডাকাতিকালে ১জন ডাকাত সদস্যকে আটক করা হয়।
মতলব উত্তর থানা পুলিশ ও কালীর বাজার কমিটি সুত্রে জানা যায়, বুধবার রাত আড়াই টার দিকে স্প্রীড বোট যোগে আন্ত:জেলা ডাকাত দল বাজারের উত্তর পাশ্বের ট্রলার ঘাটে নৌঙ্গর করে। এরপর কোন কিছু বুঝে উঠার আগেই বাজারের নৈশ্যপ্রহরী নুরুল ইসলামকে হাত-পা, মুখ বেঁধে ফেলে রাখে। একই ভাবে বাজারের নৈশ্যপ্রহরী আইয়ুব আলী ও আব্দুল ওহাবকেও বেঁধে রেখে বাজারের স্বর্ণকার পট্রির জীবন সরকার, কানাই বিশ্বাস, তপন বর্মণ ও সুনীল দাসের স্বর্ণের দোকানের তালা ভেঙ্গে লোহার সিন্দুক ভেঙ্গে ডাকাতি করে। এতে জীবন সরকারের দোকান থেকে ১০ভরি স্বর্ণ, ২৩০ভরি রোপা ও নগদ ৫০ হাজার টাকা, কানাই বিশ্বাসের স্বর্ণের দোকান থেকে ১০ভরি স্বর্ণ, ১৬ভরি রোপা ও নগদ ৩০ হাজার টাকা, তপন বর্মণের স্বর্ণের দোকান থেকে ৪ভরি স্বর্ণ, ৭০ভরি রোপা ও নগদ ৬০হাজার টাকা এবং সুনীল দাসের স্বর্ণের দোকান থেকে ৪ভরি স্বর্ণ ও ২৫ভরি রোপা লুট করে ডাকাত দল পালিয়ে যায়। এ ব্যাপারে কানাই বিশ্বাস বাদী হয়ে গতকাল বুধবার বিকেলে মতলব উত্তর থানায় ডাকাতি মামলা দায়ের করেছে।
ডাকাতির ঘটনার সংবাদ পেয়ে সকালে জেলা পুলিশ সুপার মোঃ আমির জাফর, মতলব উত্তর থানার ওসি রোস্তম আলী সিকদার পিপিএম, বাগানবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ নান্নু মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ডাকাতির ঘটনায় স্বর্ণকার কানাই বিশ্বাস জানান, বাজারে নিরাপত্তা কর্মী থাকায় আমরা দোকানে থাকিনা। প্রতিদিনের ন্যায় রাত ৯টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাই। ভোর রাতে বাজারের পাশ্ববর্তী এক কাপড় দোকানদার মোবাইলে জানায়, আমারসহ আরো কয়েকটি ডাকাতি হয়েছে। তাড়াতাড়ি বাজারে আসার জন্য বলে। এরপর দোকানে এসে দেখি আমার দোকানের সিন্ধুক ভেঙ্গে স্বর্ণালঙ্কারসহ ক্যাশে থাকা নগদ টাকা নিয়ে গেছে। আমি এখন সর্বসাস্ত।
বাজারের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রভা সিকিউরিটি সার্ভিসের সদস্য ও ডাকাতি ঘটনার প্রত্যক্ষদর্শী নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, রাত আড়াইটার দিকে স্প্রীড বোট যোগে অপরিচিত ১০-১২জন ডাকাত সদস্য বাজারে এসে আমাকে বেঁধে ফেলে। ডাকাতদল ডাকাতি ঘটনা ঘটিয়ে যাওয়ার পর আমাদেরকে ব্যবসায়ীরা উদ্ধার করে।
অপরদিকে বুধবার সকালে উপজেলার ষাটনলের মেঘনা নদীতে বলগেটে ডাকাতির চেষ্টাকালে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির টহলরত পুলিশের স্প্রীড বোট দেখে ৫ ডাকাত সদস্য পালিয়ে যাওয়ার সময় বাবুর বাজার এলাকার জনতা তাদের ধাওয়া করলে ৪জন পালিয়ে যেতে সক্ষম হলেও শাহজাহান বেপারী (৩০) নামে এক জলদস্যুকে আটক করে স্থানীয় জনতা। পরে মোহনপুর নৌ-পুলিশ তাকে আটক করে মতলব উত্তর থানায় সোপর্দ করে। আটককৃত জলদস্যু মুন্সিগঞ্জের জাজিরা বকচর গ্রামের মৃত. আব্দুল রবের ছেলে।
আটককৃত শাহজাহান বেপারী জানান, তার সাথে একই এলাকার জাকির (২২), সুমন সিকদার(২৪), মামুন সিকদার(২৫) ও শরীফ হোসেন(২৫) ছিল।
মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) রোস্তম আলী সিকদার পিপিএম ডাকাতির ঘটনার সত্যত্বা স্বীকার করে বলেন, ডাকাতির বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ডাকাতির রহস্য উদ্ঘাটন ও ঘটনার সাথে সম্পৃক্তদের খুঁজে বের করা সহ ডাকাতি মালামাল উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর(চাঁদপুর)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply