কুমিল্লার চৌদ্দগ্রামে জামায়াত নেতা খুনের ঘটনায় আজ অর্ধদিবস হরতাল

কুমিল্লা/ ১৪ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লায় চৌদ্দগ্রামে শনিবার বিকেল সাড়ে চারটায় জামায়াতে ইসলামির এক নেতাকে আওয়ামী লীগ কর্মীরা গুলি করে হত্যার করার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াতের আমির আবদুস সাত্তার সংবাদ সম্মেলনে মাধ্যমে সোমবার কুমিল্লা জেলায় হরতালের ঘোষণা দিয়েছে ।

নিহতের নাম- আলাউদ্দিন। তিনি চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের ৪নং ওয়ার্ড জামায়াতের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের চাচাতো ভাই।

এ খবর কুমিল্লায় ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে কুমিল্লা মহানগরী ও চৌদ্দগ্রাম মহসড়কে প্রতিবাদ মিছিল করেছে জামায়াতে ইসলামি। সন্ধ্যায় উপজেলা জামায়াত চৌদ্দগ্রাম বাজারে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভকারী ও পুলিশের মধে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬৫ রাউন্ড গুলি করে। পুলিশের গাড়িতে হামলার অভিযোগে ৮ জামায়াত কর্মীকে আটক করেছে।

শনিবার বিকেল সাড়ে চারটায় আওয়ামী লীগ কর্মীরা স্থানীয় ইউপি মেম্বার নুরে আলম ও ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুর নেতৃত্বে ডা. তাহেরের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা আলাউদ্দিনকে বাড়ি থেকে ডেকে এনে গুলি করেছে বলে অভিযোগ করেছেন নিহতের ভাই গিয়াস উদ্দিন। পরে মুমুর্ষু অবস্থায় আলাউদ্দিনকে কুমিল্লা মেডিকেল সেন্টারে নেয়ার পথে আলাউদ্দিন মারা যান।

তিনি বলেন, “পুলিশ জামায়াত নেতা হত্যাকারীদের গ্রেফতার না করে উল্টো জামায়াত কর্মীদের গ্রেফতার করে হয়রানি করছে।”
এ ঘটনায় কুমিল্লার চৌদ্দগ্রামে ও মহানগরীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে মহানগরীর বিভিন্ন স্পটে ও চৌদ্দগ্রাম এলাকায় ব্যপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply