ব্রাহ্মণপাড়ায় মাধ্যমিক শিক্ষক সমিতির সাথে ওসির মত বিনিময়

ব্রাহ্মণপাড়া / ১১ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় আসন্ন ঈদুল আযহা এবং দূর্গা পুজা উপলক্ষ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে বৃহস্পতিবার (১১ অক্টোবর) মতবিনিময় করেন ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ উত্তম কুমার বড়ুয়া।
এই উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সাহেবাবাদ লতিফা ইসমাইল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা সারোয়ার খান, দীর্ঘভূমি বঙ্গবন্ধু উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম, প্রফেসর সেকান্দর আলী ভূইয়া বালিকা উচ্চবিদ্যালয়ের উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর আলম ভূইয়া, পোমকারা ছিদ্দিকুর রহমান এন্ড হাকিম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, চান্দলা কেবি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রাখাল চন্দ্র শীল, বড়ধুশিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, শশীদল ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতাহের হোসেন, তেতাভূমি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম, চৌব্বাস জাহানারা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াছ ভূইয়া, বাগড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, শেখ মুজিবুর রহমান উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, টাকই উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু নারায়ন চন্দ্র মজুমদার, মকিমপুর আ: মতিন খসরু উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুছ ছাত্তার, বেড়াখলা আ: মতিন খসরু বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণ স্কুল চলাকালীন সময়ে স্কুল মাঠে বহিরাগত ছেলেদের খেলাধুলা করা, স্কুলের পার্শে¦র দোকানে টিভি ভিসিডি, কেরাম বোর্ড খেলা শিক্ষার স্বাভাবিকতাকে বিঘ্ন ঘটানো সহ স্বীয় প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যাদি তুলে ধরে অফিসার ইনচার্জের সহায়তা কামনা করেন। অফিসার ইনচার্জ সহায়তায় সম্মতি জ্ঞাপন করে বলেন পুলিশ প্রশাসনের নিকট জনগনের প্রত্যাশা অনেক। সেই তুলনায় পুলিশ সদস্য স্বল্পতার কারনে অনেক সময় তার চেয়েও অধিক গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত থেকে কাঙ্খিত সেবা দিতে ব্যত্যয় হলেও আমাদের প্রচেষ্টার কোন কার্পর্ণ্যতা থাকেনা। আপনারা শুধু পুলিশের উপর নির্ভর না করে মানুষ গড়ার কারিগর হিসেবে নিজেরা দায়িত্বশীল হয়ে যথা সময়ে পুলিশের সহায়তা নেবেন তাহলেই অধিক ফলাফল পাবেন। মিডিয়ার কারনে ছেলেমেয়া বাল্য বিবাহের দিকে ঝুকে যাচ্ছে বিষয়টি আপনারা গুরুত্বের সাথে বিবেচনা করবেন। স্কুল চলাকালে স্কুল মাঠে খেলা, দোকানে টিভি ভিসিডি চালানো এবং কেরামের উছিলায় ইভটিজিং বন্ধে আমি কঠোর আইনগত ব্যবস্থা নেব। আপনারা সঠিক সময়ে সঠিক তথ্য দিয়ে আমাকে সাহায্য করবেন। এছাড়া আসন্ন ঈদুল আযহা এবং দূর্গা পুজায় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আপনাদের সজাগ দৃষ্টি আমাদের প্রয়োজন। সম্ভাব্য ঘটনার পূর্ব সংকেত পেলে তাৎক্ষনিক আমাকে জানাবেন। আমরা সাম্প্রদায়িক সম্পৃতি নিয়ে দুটি ধর্মের বড় অনুষ্ঠান গুলো নিরাপদ ভাবে সম্পন্ন করতে চাই, এই জন্য আপনারা নিজ অবস্থান থেকে সহায়তা করবেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply