বিসিএস ডিজিটাল এক্সপো উদ্বোধনে জেলা প্রশাসক ধারাবাহিকভাবে ভিশন-২০২১’এর দিকে এগিয়ে যাচ্ছে দেশ

কুমিল্লা / ৯ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লা জেলা প্রশাসক মোঃ রেজাউল আহসান বলেছেন, বর্তমান সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনে ধারাবাহিকভাবে নানা উন্নয়ন কর্মকান্ডের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। জেলা প্রশাসন থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত নানা কার্যক্রম ধাপে ধাপে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তিনির্ভর করে তোলাই এর প্রমাণ। আগে যেখানে মন্ত্রণালয়সহ বিভিন্ন উর্ধ্বতন ও অধস্তন কাঠামোর সঙ্গে ডাকযোগে যোগাযোগে দীর্ঘ সময় ব্যয় হত সেখানে বর্তমানে মুহূর্তেই ইমেইলে যোগাযোগ করা সম্ভব হচ্ছে। জমির পর্চাসহ নানা কাজে একজন নাগরিককে যেখানে দীর্ঘদীন অফিসে অফিসে ধর্ণা দিতে হত সেখানে অনলাইনে ঘরে বসে এ ধরণের নানা সরকারি সেবা পাওয়ার সুযোগ তৈরি হয়েছে। এভাবেই ভিশন-২০২১ বাস্তবায়নের পানে এগিয়ে চলেছে দেশ। গতকাল মঙ্গলবার বাংলাদেশ কম্পিউটার সমিতি কুমিল্লা শাখা কর্তৃক আয়োজিত ৫ দিনব্যাপী তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বিসিএস ডিজিটাল এক্সপো-২০১২’এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোঃ ফয়েজ উল্যাহ খান এবং বাংলা বিজয় কীবোর্ডের প্রবর্তক ও কম্পিউটার সমিতির সাবেক সভাপতি মোস্তাফা জব্বার। কম্পিউটার সমিতি কুমিল্লা শাখার সভাপতি নজরুল আমিন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মোল্লার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী মজিবুর রহমান স্বপন, প্রদর্শনীর সহযোগী প্রতিষ্ঠান আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের প্রতিনিধি শরিফুল বাশার, কম্পিউটার সমিতির পরিচালক জাবেদুর রহমান শাহীন, প্লাটিনাম স্পন্সর প্রতিনিধি মোখলেসুর রহমান বাদল, সাইদ মনির প্রমুখ।
কম্পিউটার সমিতির সাবেক সভাপতি মোস্তাফা জব্বার বলেন, কম্পিউটার শিক্ষা, তথ্যপ্রযুক্তির গবেষণা ও বিকাশসহ ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রতিষ্ঠালগ্ন থেকেই ধারাবাহিকভাবে সর্বাধিক বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে কম্পিউটার সমিতি। বর্তমান সরকার একটি প্রযুক্তিবান্ধব সরকার উল্লেখ করে তিনি তথ্যপ্রযুক্তি খাতে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও আসন্ন উন্নয়নের কথা তুলে ধরেন। কম্পিউটার সমিতির বর্তমান সভাপতি মোঃ ফয়েজ উল্যাহ খান জানান, আইসিটি খাতে সরকারকে সহযোগিতাসহ জনসচেতনতা ও তথ্যপ্রযুক্তির অপব্যবহাররোধে কাজ করছে তার সমিতি। কম্পিউটার সমিতি কুমিল্লার সভাপতি ও প্রদর্শনীর আহ্বায়ক নজরুল আমিন মোল্লা সকলকে প্রদর্শনী পরিদর্শনের আহ্বান জানান। উল্লেখ্য, প্রদর্শনীটি কুমিল্লা স্টেডিয়ামের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত জিমনেসিয়ামে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য ১০ টাকা হলে পরিচয় নিশ্চিত করা সাপেক্ষে স্কুলপড়–য়া শিক্ষার্থীরা বিনামূল্যে প্রদর্শনী উপভোগ করতে পারবে।

এম আহসান হাবীব, স্টাফ রিপোর্টার

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply