সরকার গোপনে নৌ-প্রটোকলের নামে ভারতকে ট্রানজিট দিয়েছে: দেশের গণতন্ত্র হুমকির মুখে জনগণ দিশেহারা

ব্রাহ্মণবাড়িয়া / ৪ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-

সরকারের মন্ত্রী-উপদেষ্টাদের অসংলগ্ন কথা-বার্তায় দেশের গণতন্ত্র আজ হুমকির মুখে, জনগণ দিশেহারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন এক কথা, মন্ত্রী-উপদেষ্টারা বলেন অন্য কথা। দেশে আজ গণতন্ত্রের ‘গ’ও নেই। গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অত্যন্ত ক্ষোভের সাথে একথাগুলো বলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।
উপজেলা সমবায় সমিতি আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হাজী সিরাজুল ইসলাম, আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম ফারুক ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রাহাত খান।
জিয়াউল হক মৃধা এমপি নৌ-প্রটোকল চুক্তির সমালোচনা করে বলেন, সরকার ট্রানজিটের নামে ভারতকে করিডোর দিয়েছেন। গোপনে নৌ-প্রটোকলের নামে আশুগঞ্জ বন্দর দিয়ে ভারতকে ট্রানজিট দিয়ে সরকার দেশের গণতন্ত্রকে হুমকির মুখে ফেলেছে। ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তির সব বিষয় এ দেশের মানুষকে অবগত করা উচিত বলে মন্তব্য করেন জাপার এ কেন্দ্রীয় নেতা। তিনি আরো বলেন, দেশের আশুগঞ্জের মধ্য দিয়ে ভারত ট্রান্সশিপমেন্টের মাধ্যমে হাজার হাজার টন পণ্য পরিবহন করলেও এ সরকার দেশের জনগণকে কিছুই জানায়নি। কিছুদিন পর পর ভারতীয় প্রতিনিধি দল এসে আশুগঞ্জ বন্দর পরিদর্শন করে। কিন্তু সংসদ সদস্য হিসেবে তাও কেউ জানে না। জাতীয় পার্টি সরকারের একটি অংশ। সরকারের যেকেনো অপকর্মের জন্য জনগণ আমাদেরও ছাড় দেবে না।

(আরিফুল ইসলাম সুমন, স্টাফ রিপোর্টার-ব্রাহ্মণবাড়িয়া)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply