কুমিল্লায় ধর্মীয় স্থাপনাগুলোতে নিরাপত্তা জোরদার

কুমিল্লা / ৩ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
কক্সবাজার জেলার রামু উপজেলা সদরে গত শনিবার রাতে সন্ত্রাসীরা বৌদ্ধবিহার এবং বৌদ্ধ অধ্যুষিত কয়েকটি গ্রামের ঘরবাড়ি অগ্নিসংযোগ এবং ভাঙচুরের ঘটনার পর থেকে কুমিল্লায় ধর্মীয় স্থাপনাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা পুলিশ ও র‌্যাব কুমিল্লার চৌদ্দগ্রাম, বরুড়া এবং লাকসাম ও সদর দক্ষিণ সদর উপজেলার বিভিন্ন বৌদ্ধবিহার ও মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এদিকে কক্সবাজারের রামু, উখিয়া এবং চট্টগ্রামের পটিয়া এলাকায় ঐতিহ্যবাহী বৌদ্ধ বিহারে এবং বৌদ্ধদের ঘরবাড়িতে সন্ত্রাসীদের হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে কুমিল্লার বিভিন্ন সংগঠন।
যারা নিন্দা জানিয়েছেন তাদের মধ্যে আছেন বৌদ্ধ সমিতির সভাপতি শৈলেন্দ্র সিংহ, সাধারণ সম্পাদক জ্যোতিয় সিংহ, কুমিল্লা বৌদ্ধ ভিক্ষু সমিতির সভাপতি শ্রীমৎ প্রজ্ঞাশ্রী মহাথের, সাধারণ সম্পাদক শ্রীমৎ প্রজ্ঞাজ্যোতি থের, জ্যোতিপাল মহাথের স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি এডভোকেট এমকে চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীমৎ শীলভদ্র ভিক্ষু,
পূর্নানন্দ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি শ্রীমৎ জিনানন্দ মহাথের, ওয়াই এমবিএ সাধারণ সম্পাদক স্বপন কুমার সিংহ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply