কুমিল্লা বিবির বাজার স্থলবন্দরে কাল থেকে আমদানি-রফতানি শুরু

কুমিল্লা / ৩ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
বুধবার থেকে কুমিল্লা বিবির বাজার স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম চালু করা হয়েছে।
গত তিন দিন বন্ধ থাকার পর গতকাল মঙ্গলবার দুপুরে বিবিরবাজার স্থলবন্দর সীমান্তের জিরো পয়েন্টে ভারতের ত্রিপুরা রাজ্যের বিবির বাজার স্থলবন্দরে আমদানি-রফতানিকারক সমিতি এবং বাংলাদেশের কুমিল্লা বিবির বাজার স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতি যৌথ বৈঠকে গত রোববার সৃষ্ট সমস্যার সমাধান করা হয়।
স্থলবন্দরের বাংলাদেশের পাথর ব্যবসায়ী আমদানি রফতানিকারক সমিতির সদস্য মো. আলফু মিয়া অসতর্কতাবশত সীমান্তের জিরো পয়েন্টে যাওয়ার পর ভারতের ত্রিপুরায় সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ তাকে মারধর করে।
এ ঘটনার প্রতিবাদে বাংলাদেশের বিবির বাজার স্থলবন্দর আমদানি-রফতারিকারক সমিতি ধর্মঘট আহবান করে দুই দেশের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ করে দেয়।
গতকাল উভয় দেশের জিরো পয়েন্টে আমদানি রফতানি সমিতির নেতৃবৃন্দের এক বৈঠকে সমস্যার সমাধান করা হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে আমদানি- রফতানিকারক সমিতির সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক নির্মল পাল এবং ত্রিপুরা রাজ্যের আমদানি রফতানিকারক সমিতির সভাপতি মো. আলম মৈষান এবং সাধারণ সম্পাদক মো. হারুন সহ উভয় দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লাঃ

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply