সাম্রাজ্যবাদীদের বড় ধরনের আঘাত মোকাবিলায় প্রস্তুত থাকার আহবান

দেবিদ্বার / ৩ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
মহানবী(সঃ)কে অবমাননা করে যুক্তরাষ্ট্রের চলচিত্র তৈরী ও ফ্রান্সে ব্যাঙ্গাত্মক কার্টুন ছাপার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে দেবিদ্বার উপজেলার বিভিন্ন মাদ্রাসা, কলেজ ও স্কুলের প্রায় দু’সহশ্রাধীক শিক্ষক-শিক্ষার্থী।
বুধবার সকালে দেবিদ্বার ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ ও কুমিল্লা জেলা মাদ্রাসা শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মোঃ আলাউদ্দিন সরকারের সভাপতিত্বে মাদ্রাসা মাঠ প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল কুমিল্লা-সিলেট মহাসড়ক হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সমাবেশে মার্কিন সাম্রাজ্যবাদসহ পশ্চিমা দেশগুলোতে বিশ্বনবীর অবমাননাকর প্রচারনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয়।
বক্তারা বলেন, মার্কিন সাম্রাজ্যবাদসহ পশ্চিমা দেশগুলো মহানবীকে অবমাননার মধ্য দিয়ে বিশ্বমুসলিম সমাজের ধর্মীয় অনুভূতিতে আঘাতে সীমাবদ্ধ নয়, তারা তেল-গ্যাস সমৃদ্ধ নেয়ামতপুষ্ট মুসলিম দেশগুলোতে পরিকল্পিতভাবে আধীপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছে। নিজেদের সৃষ্ঠ জঙ্গীবাদ দমনের নামে বিশ্বের মুসলীম দেশগুলোর তেল-গ্যাসসহ বিভিন্ন সম্পদ লুটে নিচ্ছে। সাম্রাজ্যবাদী চক্রান্ত রুখে দাড়াতে বিশ্বের মুসলীম সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। বক্তারা বড়ধরনের সাম্রাজ্যবাদী আঘাত মোকাবিলার জন্য প্রস্তুত থাকারও আহবান জানান।
ওই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজামেহার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মুসলিম খান, তুলাগাঁও মাদ্রাসার সিনিয়র মৌলভী মোঃ মাহববুর রহমান, দেবিদ্বার মাদ্রাসার আরবী প্রভাষক মোঃ আবুল বাশার মিয়াজী, দেবিদ্বার আলহাজ্ব জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ’র সহকারী অধ্যাপক শেখ মোহাম্মদ শহীদুল্লাহ, সুলতানপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ কবির আহমেদ, মোহাম্মদপুর মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুস সাত্তার, ছাত্র নেতা মোঃ কামাল হোসেন প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply