ফরাজীকান্দি দরবার শরীফের পীরের মৃর্ত্যূর ২য় দিনে দোয়া অনুষ্ঠিত

মতলব/ ২ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
নেদায়ে ইসলাম ফরাজীকান্দি দরবার শরীফের বর্তমান পীর সাহেবের আকস্মিক মৃর্ত্যূর ২য় দিনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দিতে ইমামুত ত্বারিকাত শায়খ বোরহান উদ্দিন (রহ) এর মাজার প্রাঙ্গনে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে কয়েক সহস্রাধিক মুসুল্লির সমাগম ঘটে। দোয়া অনুষ্ঠান পরিচালনার সময় হাজারর হাজার মুসল্লি কান্নায় ভেঙ্গে পড়ে।
দোয়া’র অনুষ্ঠানে ঘোষনা করা হয় আগামী ৫ অক্টোবার শুক্রবার সকাল ১০ টা থেকে ফরাজীকান্দি কমপ্লেক্স মাঠে ব্যাপক পরিসরে আলোচনা সভা, মিলাদ ও দোয়া’র অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং সেই অনুষ্ঠানে উপস্থিত সকলকে শরীক হবার জন্য অনুরোধ করা হয়। এছাড়াও এই অনুষ্ঠানের জন্য ব্যাপক প্রচারনা করা হবে বলে জানানো হয়। দোয়া অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন ফরাজীকান্দি মসজিদে ফাতেমাতু-যোহরার খতিব আলহাজ্জ হযরত মাওলানা সিরাজ দৌলাহ সাহেব। এই দোয়া অনুষ্ঠানের কিছু আগে নেদায়ে ইসলাম মহিলা মাদ্রাসায় দোয়া অনুষ্ঠিত হয়। সেই দোয়া অনুষ্ঠানেও কান্নার রোল পড়ে। ঐ দোয়া পরিচালনা করেন নেদাযে ইসলাম মহিলা মাদ্রাসার আরবী বিভাগের প্রভাষক পীরজাদা আরিফুল ইসলাম চৌধুরী।

উল্লেখ্য,ফরাজীকান্দি দরবার শরীফের বর্তমান পীর ও নেদায়ে ইসলামের চেয়ারম্যান শায়খ ডঃ মানযূর আল আহমাদী উয়েসী রিফায়ী পবিত্র হজ্জ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছিলেন। গত সোমবার সকাল ১০টার দিকে হঠাৎ তিনি অসুস্থ্য হয়ে পড়লে তাৎক্ষনিক স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাবার পর সেখানেই ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহে.. .. রাজেউন)। মৃর্ত্যূকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তাঁর এই আকস্মিক মৃর্ত্যূতে দেশব্যাপী ভক্তবৃন্দ তথা মতলবে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। পরে তাঁকে জান্নাতুল বাকীতে দাফন করা হয়।

শামসুজ্জামান ডলার
মতলব উত্তর(চাঁদপুর)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply