তিতাসের মজিদপুর ইউনিয়নের দু’টি কেন্দ্রে পুনরায় ভোট গণনার জন্য আদালতের আদেশ

তিতাস / ১ অক্টোবর (কুমিল্লাওয়েব ডটকম)———-
তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের দু’টি কেন্দ্রের পুনরায় ভোট গণনার জন্য বিজ্ঞ আদালত আদেশ প্রদান করেছেন। সোমবার ১ অক্টোবর কুমিল্লার সহকারী জজ এর আদালত এ আদেশ দিলে মজিদপুর ইউনিয়নের ফারুক মিয়া সরকারের সমর্থকদের মাঝে উল্লাস ছড়িয়ে পড়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিগত ইউপি নির্বাচনে ফারুক মিয়া সরকারের চেয়ে ৫৯১ ভোট বেশি পেয়ে মো. জসিম উদ্দিন উপজেলার মজিদপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এতে মৌটুপী ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও সাহাবৃদ্ধি আঃ কাদের রেজিঃ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় কারচুপির অভিযোগ এনে ফারুক মিয়া সরকার বিজ্ঞ আদালতে পুনরায় ভোট গণনার জন্য আবেদন করেন। দীর্ঘ ১ বছর শুনানী শেষে সোমবার ১ অক্টোবর বিজ্ঞ আদালত উক্ত দুই কেন্দ্রের ভোট গণনার আদেশ দেন। এ ব্যাপারে ফারুক মিয়া সরকার বলেন, সত্যের জয় অর্নিবার্য। আমি নিশ্চিত হয়েই বিজ্ঞ আদালতের স্মরনাপন্ন হয়েছি। আশা করি আল্লাহর রহমতে জনগণ আমাকে যে বিশ্বাস ও ভালবাসা দিয়ে ভোট প্রদান করেছে তার প্রতিফলন ঘটবে। বর্তমান ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, আমি শুনেছি দু’টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার জন্য আদালত রায় প্রদান করেছে। এতে আমার কোন সমস্যা নেই। নির্বাচন সুষ্ঠু হয়েছে এবং আমি বিজয়ী হয়েছি। বর্তমানে আমি মজিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। তবে এই রায়ের উপর আপিল করবে বলে তিনি জানান। উপজেলা নির্বাচন অফিসার মো. আবু বক্কর সিদ্দিক বলেন, আদালতের রায় পেলে তারিখ অনুযায়ী ভোট গণনার জন্য সংরক্ষিত ভোট ও ব্যালট পেপার আদালতে প্রেরণ করা হবে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ২০১১ সালের ২৫ জুন অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করে। এদের মধ্যে নির্বাচিত চেয়ারম্যান জসিম উদ্দিন পান ৫৯৫২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি ফারুক মিয়া সরকার পান ৫৩৬১ এবং অপর প্রার্থী মোঃ মোসলেম উদ্দিন পান ২৩৯৩ ভোট। তার মধ্যে সাহাবৃদ্ধি আঃ কাদের রেজিঃ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোঃ জসিম উদ্দিন পান ৭১১ ভোট ও ফারুক মিয়া সরকার পান ২৮৭ ভোট। মৌটুপী ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে মোঃ জসিম উদ্দিন পান ৩৬ ভোট এবং ফারুক মিয়া সরকার পান ৪৩৬ ভোট। তবে অপর প্রার্থী মোসলেম উদ্দিনের এলাকায় ভোট কেন্দ্রটি হওয়ায় উক্ত কেন্দ্রে তিনি পান ১৬৯৪ ভোট।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply