তিতাসে পথ চলা দায় ॥ জনগণের চরম ভোগান্তি

তিতাসের আসমানিয়া থেকে জাহাপুর পর্যন্ত রাস্তার বেহাল দশা।
তিতাস /সেপ্টেম্বর-৩০(কুমিল্লাওয়েব ডটকম)———
কুমিল্লার তিতাস উপজেলার আসমানিয়া থেকে জাহাপুর ভায়া ভিটিকান্দি ইউপি অফিস পর্যন্ত রাস্তার বেহালে পরিণত হয়েছে। কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করায় এতে জনগণের ভোগান্তি চরম আকার ধারণ করেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নারান্দিয়া ইউনিয়নের আসমানিয়া বাজার থেকে জাহাপুর ভায়া ভিটিকান্দি ইউপি অফিস পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তার অধিকাংশ অংশের পাকা রাস্তা ভেঙ্গে মাটি সরে গেছে। ফলে রাস্তায় চলাচলরত সিএনজি, রিক্সা ও ট্রলি প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে। রাস্তাটির প্রস্থ কম হওয়ায় দুটি গাড়ী একসঙ্গে পার হতে পারে না। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. মজিবুর রহমান জানান, রাস্তাটি বিগত ৫ বছর যাবৎ সংস্কার না করায় ব্যাপকভাবে ভেঙ্গে যাচ্ছে। আর এই সুযোগ কাজে লাগিয়ে সড়কে যাতায়াতকারী পরিবহনের চালকরা দ্বিগুন ভাড়া হাতিয়ে নেয়। রাজধানী, জেলা ও উপজেলা শহরে যাতায়াতের একমাত্র রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান তিনি। ভিটিকান্দি ইউপি চেয়ারম্যান মো. আবুল হোসেন মোল্লা বলেন, বার বার তাগাদা ও উপজেলা সমন্বয় কমিটির সভায় রাস্তাটি সংস্কারের দাবী জানিয়ে আসলেও কোন প্রতিকার পাচ্ছি না। রাস্তাটি সংস্কার না হওয়ায় বাঞ্ছারামপুর, বাখরাবাদ, মুরাদনগরসহ তিতাস উপজেলার নারান্দিয়া, কলাকান্দি ও ভিটিকান্দি ইউনিয়নের সাধারণ জনগণের চরম ভোগান্তি পোহাতে হয়।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ শাহজাহান দৈনিক রূপসী বাংলাকে জানান, আসমানিয়া বাজার থেকে জাহাপুর ভায়া ভিটিকান্দি ইউপি অফিস সড়কটি জনগুরুত্বপূর্ণ একটি রাস্তা। ইতিমধ্যে রাস্তাটি পরিদর্শন করে ৮ কিলোমিটারের মধ্যে ৩ কিলোমিটার সড়কের সংস্কারের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। যার ব্যয় ধরা হয়েছে ৩১ লক্ষ ৪১ হাজার ৬শ ২৭ টাকা। প্রস্তাবটি গ্রহণ করা হলে আগামী ২-৩ মাসের মধ্যে রাস্তাটির সংস্কার কাজ শুরু করা সম্ভব হবে।

নাজমুল করিম ফারুক
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply