তিতাসে মাদ্রাসা ছাত্রকে জবাই করে হত্যা

তিতাস / সেপ্টেম্বর-২৯(কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লার তিতাসের শোলাকান্দি গ্রামের শহীদ উল্লাহ মাদ্রাসা পড়–য়া ছেলে ইমন হোসেন (১৬) কে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। ২৮ সেপ্টেম্বর শুক্রবার দিবাগত রাতে গৌমতী নদীর দক্ষিণ পাড়ে মৌলভী খালপাড় নামকস্থানে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শোলাকান্দি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত কয়েক মাস যাবৎ আলমগীর হোসেন ভূঁইয়া ও মোঃ শাহজালাল গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। তার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। অথবা দু’গ্রুপের কোন্দলকে কাজে লাগিয়ে তৃতীয় কোন গ্রুপ এ হত্যাকাণ্ড ঘটাতে পারে বলে এলাকায় গুঞ্জন ছড়িয়ে পড়েছে। হত্যাকাণ্ডের পর থেকে শোলাকান্দি গ্রামে গ্রেফতার ও লুটপাটের আতংক বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের বড় ভাই মো. স্বপন জানান, এক মাস পূর্বে আলমগীর ভূঁইয়া ও তার লোকজন আমার ছোট ভাই সুলতানকে গুম করে। ঐ ঘটনায় আমি বাদী হয়ে ৬ জনকে আসামী করে মামলা করায় এ হত্যাকাণ্ড ঘটাতে পারে বলে আমার ধারনা। মো. শাহজালাল জানান, আলমগীর ও তার লোকজনদের অত্যাচারে আমাদের লোকজন গ্রাম ছাড়া। গত ১৯ জুলাই গৌরীপুর বাজারে আমার ভাই আক্তার হোসেনকে রড দিয়ে পিটিয়ে তারা হাত-পা ভেঙ্গে দেয়। বর্তমানে সে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছে। এদিকে আলমগীর ভূঁইয়া গ্রুপের দেওয়ান মোহাম্মদ জাহাঙ্গীর জানান, শহীদ উল্লাহ ও তার ছেলে-মেয়েরা দীর্ঘদিন যাবৎ গ্রামের বাইরে বসবাস করে আসছে। বিশেষ করে নিহত ইমন ঢাকার এক মাদ্রাসায় লেখাপড়া করছে বলে আমি জানি। তিনি পাল্টা অভিযোগ তুলে বলেন, শাহজালাল ও তার লোকজন এর আগেও একটি মিথ্যা গুম মামলা দিয়ে গ্রামবাসীকে হয়রানী করে আসছে। এ হত্যাকাণ্ডটিও তারা ঘটিয়েছে বলে আমাদের ধারনা। এদিকে ২৯ সেপ্টেম্বর শনিবার সকালে গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর আলম লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করেছে।

(নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধি)

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply