মতলবের মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার-ভলগেটসহ ৮ জন আটক

মতলব উত্তর / সেপ্টেম্বর-২৭ (কুমিল্লাওয়েব ডটকম)———-
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ- জহিরাবাদ এলাকার মেঘনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনকালে ১টি ড্রেজার, ২টি ভলগেট ও ৮ জনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন অভিযান চালিয়ে ড্রেজার-কার্গোসহ ৮ জন আটক করে।
জানা যায়, অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন মতলব উত্তর থানার পুলিশ নিয়ে বেলা সাড়ে ১১টায় আমিরাবাদ- জহিরাবাদ এলাকার মেঘনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন এলাকায় যায়। সে সময় বালু উত্তোলন করলে ঘটনাস্থল থেকেই মেসার্স মাসুদ এন্টার প্রাইজ নামে ১টি ড্রেজার, আম্মাজান ও এমভি সুমাইয়া মিম নামে ২টি ভলগেট আটক করে। ড্রেজার ও ভলগেটে থাকা ৮ জনকে আটক করা হয়েছে। ড্রেজার ও ভলগেটে মোহনপুর পুলিশ ফাঁড়ির আওতায় রাখা হয়েছে। আটককৃত লোকজন হলেন- কাউসার সরকার(বাবু) , মাসুদ রানা, মোঃ আশ্রফ, মুক্তার হোসেন, মামুন, মাহবুল হোসেন,আক্তার হোসেন ও জাহেদুল । আটককৃত ৮ জনের মধ্যে ৫ জনকে মতলব উত্তর থানায় ও ৩ জনকে মোহনপুর পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।
আটকের কথা স্বীকার করে উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, এ এলাকায় বালু উত্তোলনে বৈধ কাগজপত্র থাকলে বালু উত্তোলনকারী কর্তৃপক্ষকে নিয়ে আসতে বলা হয়েছে। সঠিক কাগজপত্র দেখাতে না পারলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এলাকাবাসী জানান, আমিরাবাদ-জহিরাবাদ অবৈধ ভাবে বালু উত্তোলন করার কারনে নদী ভাঙন ব্যাপক আকার ধারন করেছে।

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply