মুরাদনগরে এক স্কুল ছাত্রীকে উপর্যপুরি ছুরিকাঘাতে আহত করার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হামলাকারীর বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুরঃ ৩ ঘন্টা ‘ঢাকা-মুরাদনগর’ সড়ক অবরোধ

মুরাদনগরে স্কুল ছাত্রী ফারজানা আক্তারকে উপর্যপুরী ছুরিকাঘাতে মারাত্মক আহত করার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থী বখাটে উজ্বল ও তার আত্মীয় স্বজনের বাড়ির বাজারস্থ দু’টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুরে একাংশ
মুরাদনগর/ সেপ্টেম্বর-২৬ (কুমিল্লাওয়েব ডটকম)———-
মুরাদনগর উপজেলার জাহাপুর কে, কে, একাডেমী ও কলেজ’র অষ্টম শ্রেণীর এক ছাত্রী বুধবার সকালে বিদ্যালয়ে আসার পথে উজ্বল মিয়া(২৬) নামে মাদকাসক্ত এক বখাটে উপর্যপুরী ছুরিকাঘাতে মারাত্মক আহত করেছে। আহত ছাত্রী ফারজানা আক্তার(১৪) জাহাপুর গ্রামের মৎস ব্যবসায়ি আব্দুল কাদেরের মেয়ে এবং বখাটে উজ্বল একই গ্রামের আনোয়ার আলীর পুত্র। ঘটনার পর আশংকাজনক অবস্থায় ফারজানাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিদ্যালয়ে এ সংবাদ ছড়িয়ে পড়লে প্রায় বিক্ষুব্ধ শিক্ষার্থী বখাটে উজ্বল ও তার আত্মীয় স্বজনের বাড়ির ৬টি ঘর এবং জাহাপুর বাজারস্থ দু’টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও ক্ষতি সাধন করে। বিক্ষোভকারীরা বখাটে উজ্জলকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে ‘ঢাকা- মুরাদনগর সড়কে’ অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে এবং গাছের গুড়ি ফেলে প্রায় ৩ঘন্টা অবরোধ করে রাখে। মুরাদনগর থানা পুলিশ ঘটনাস্থলে যেয়ে উজ্বলকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আশ্বাসে অবরোধ তুলে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অপর দিকে জাহাপুর কে, কে, একাডেমী ও কলেজ’র শিক্ষক মন্ডলী, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও এলাকার অভিভাবকমহল বুধবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে এক জরুরী বৈঠকে বসেন।
বিদ্যায়ের শিক্ষার্থী আমিনুল হক, রোজিনা আক্তার, সোহেল মিয়া বলেন, আমরা লেখা-পড়া করতে এসেছি। বখাটে, মাস্তান, সন্ত্রাসী হতে আসি নাই। প্রশাসন ও অভিভাবক মহল শিক্ষার পরিবেশ রক্ষাসহ বখাটে মাস্তানদের হাত থেকে আমাদের রক্ষায় ব্যর্থ হন তার পরিনতি ভয়াবহ হবে। ২৪ঘন্টার মধ্যে বখাটে উজ্বলকে গ্রেফতার করতে ব্যর্থ হলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব।
জাহাপুর কে, কে, একাডেমী ও কলেজ’র পরিচালনা পর্ষদ’র সদস্য মোয়াজ্জেম হোসেন বলেন, মঙ্গলবার সকালে বখাটে উজ্বল বিদ্যালয়ে আসার পথে ফাজানাকে উত্ত্বক্ত করায় বিষয়টি তার অভিভাবককে জানালে ক্ষুব্ধ হয়ে উজ্বল বুধবার সকাল সোয়া সাতটায় ফারজানা বিদ্যালয়ে আসার পথে হত্যার উদ্যেশ্যে উপর্জপুরি ছুরিকাঘাতে মারাত্মক আহত করে।
আহত ফারজানার পিতা বলেন, গত বছর তার মেয়েকে অপহরন করে নয় দিন আটক রেখে কোর্টম্যারিজ সম্পাদন করে, ঘটনা জানা জানির পর পারিবারিক ভাবে তালাকনামা আদায় করে ঘটনার সমাধান করি। এখনো সে আমার মেয়ের পিছু ছাড়েনি।
জাহাপুর কে, কে, একাডেমী ও কলেজ’র অধ্যক্ষ মোঃ আব্দুল হক পাটোয়ারী বলেন, শোনেছি উজ্বল একজন বখাটে ও মাদকাসক্ত মাস্তান। তাকে আগেও বখাটেপনার জন্য সতর্ক করা হয়েছে। আমরা থানা পুলিশকে লিখিত পত্রে ২৪ ঘন্টার মধ্যে উজ্বলকে গ্রেফতারের অনুরোধ জানিয়েছি। বাল্য বিয়ে অপরাধ, ফারজানার বিয়ে হয়েছে এ বিষয়ে আগে অবগত ছিলামনা, আজই জানতে পেরেছি।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) মনিরুল ইসলাম বলেন, উজ্বলেন সাথে মেয়েটির প্রায় এক বছর পূর্বে বিয়ে হয়েছিল, কিছুদিন সংসার করার পর মেয়েটি তার পিত্রালয়ে ফিরে আসে। ফিরে এসে আবারো লেখাপড়া শুরু করে। বুধবার সকালে ফারজানা স্কুলে আসার পথে উজ্বল ফথ অবরোধ করে উপর্যপুরি ছুরিকাঘাতে আহত করে। এ ব্যপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply