ব্রাহ্মণপাড়ায় মাসিক আইন শৃঙ্খলা উন্নয়ন সভা সম্পন্ন

ব্রাহ্মণপাড়ায়/ সেপ্টেম্বর-২৫ (কুমিল্লাওয়েব ডটকম)———-
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা মাসিক আইন শৃঙ্খলা উন্নয়ন সভা গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে অনুষ্ঠিত হয়।
ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী জাহাঙ্গীর খান চৌধুরী, উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ উত্তম কুমার, ব্রাহ্মণপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা, সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান, অধ্যক্ষ মোশাররফ হোসেন খান চৌ: কলেজ মো: আলতাফ হোসেন, প্রধান ভগবান সরকারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহেরা বেগম, সেকান্দর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুল ইসলাম ভূইয়া, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবদুল আলীম খান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক ইসমাইল নয়ন, মালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন নান্নু, শশীদল ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, চান্দলা ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম খোকন, বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ আ: কাফি, মো: হুমায়ূন কবির, আনসার ও বিডিপি প্রতিনিধি হারুনা বেগম, সালদানদী বিওপি এবং শশীদল বিওপি প্রতিনিধিগণ। এসময় উপজেলার বিগত মাসের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনাকালে উপস্থিত সদস্যগণ স্কুল কলেজে পড়–য়া উঠতি বয়সী ছেলে মেয়েদের নিয়ন্ত্রনের বিষয়টি সমাজের জন্য হুমকি হিসেবে চিহ্রিত করেন। এই প্রসংগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বর্তমানে মিডিয়ার সহজলভ্যতার কারনে এই বয়সের ছেলে মেয়েরা মাল্টিমিডিয়া মোবাইল, ভিসিডি এবং ইন্টারনেটের মাধ্যমে পর্ণোগ্রাফীর দিকে ঝুকে গিয়ে ইচরে পাকা হয়ে বাল্য বিবাহের ঝুকি বাড়িয়ে দিচ্ছে। এই ব্যাপারে ছেলে মেয়েদের দিকে অভিভাবকদেরকে কড়া নজর রাখার জন্য অনুরোধ করে কম্পিউটার ও মোবাইল রিংটোন ব্যবসায়ীদেরকে সচেতন হওয়ার আহবান জানান। এছাড়া স্কুল চলা কালীন সময়ে বিভিন্ন দোকানে টিভি-ভিসিডি চালানো, কেরাম বোর্ড ইত্যাদির প্রতি নিষেধাজ্ঞা আরোপ করে বলেন, ওই সময় ছেলে মেয়েরা টিভি এবং কেরাম বোর্ড খেলায় মত্ত হয়ে স্কুল ফাঁকি দিতে পারে এবং কয়েকজন ছেলে একত্রিত হয়ে মেয়েদেরকে টিচ করতে পারে বিধায় এই ব্যাপারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আকর্ষন করেন। সমাজ উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকগণ সম্প্রতি অনেক গুলো বিষয় নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করেছেন যেগুলো গঠণ মূলক। এতে করে সমাজের অনেক উপকার হয়েছে, বিশেষ করে টাটেরা গ্রামের একটি কুমারী অন্ত:সত্বা মেয়ের বিয়ের ব্যবস্থা হয়েছে যা ভূয়সী প্রশংসার দাবীদার। এসময় উপস্থিত সকল সদস্যগণ প্রস্তাবনার মাধ্যমে সাংবাদিকদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন। নবাগত অফিসার ইনচার্জ তার বক্তব্যে স্বীয় অবস্থান থেকে সচেতন হয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে সর্ব বিষয়ে সাহায্য করে, নিজেদের সেবা নিশ্চিৎ করার আহবান জানান। উপজেলার চুরি, ডাকাতি সহ অন্যান্য বিষয়ে সন্তোষ জনক পরিস্থিতি বিরাজ করায় অন্য কোন আলোচনা না থাকায় সভাপতি সভা সমাপ্তি ঘোষনা করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply