রাজনীতিতে গণতন্ত্র চর্চা না থাকলে গণতন্ত্র প্রতিষ্ঠা হবেনা ……………..সাবেক এমপি অধ্যাপক মো: ইউনুস

ব্রাহ্মণপাড়া / সেপ্টেম্বর ২০ (কুমিল্লাওয়েব ডটকম)—–
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সমন্বয়ে গতকাল বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ঢাকার সাকুরা মার্কেটে এক মতবিনিময় সভায় ৪ বারের সাবেক সাংসদ অধ্যাপক মো: ইউনুস অনুষ্ঠানের প্রধান অতিথি হিসিবে উপস্থিত থেকে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন গণতান্ত্রিক দেশে আগে রাজনীতিতে গণতন্ত্র চর্চা করা উচিৎ নইলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবেনা।
এসময় তিনি আরও বলেন, নিয়ম তান্ত্রিক ভাবেই সব কাজ হওয়া উচিৎ। গণতান্ত্রিক দেশে জনগন ঠিক করবে তাদের নেতা কে হবে। কোন দলের কেন্দ্র থেকে কাউকে স্পেশাল ক্ষমতা দিয়ে পাঠালেই জনগণ তাকে নেতা হিসেবে মেনে নিতে হবে এমন কোন কথা নেই। তবে হ্যাঁ, জনগনের সেবা করতে চাইলে সবাইকে স্বাগতম। তৃণমূল পর্যায় থেকে জনগনের সাথে কাধে কাঁধ মিলিয়ে সেবা করে তাদের আস্থা অর্জন করুন। জনগনই আপনাকে নেতা হিসেবে ফুলের মালা দিয়ে গ্রহণ করবে। একজন তৃণমূল পর্যায়ের নেতা এবং ক্ষমতা অপব্যবহার করে নেতার মধ্যে অনেক তফাৎ থাকে। আমরা এই পদ্ধতি চাইনা। আমরা তৃনমূল পর্যায় থেকে জনগনের মতামতের ভিত্তিতে দলের জন্য কাজ করে বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করে বিএনপিকে আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে যেতে চাই। এই বক্তব্যে উপস্থিত সকল নেতাকর্মীরা উল্লাসের সাথে একমত পোষন করে এই এলাকার বিএনপির রাজনীতিতে এক সাথে কাজ করার একাত্বতা ঘোষনা করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার সাবেক এমপি মজিবুর রহমান মজু, কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি, কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সহ-সভাপতি এবং কুমিল্লা-৫ নির্বাচনী এলাকা থেকে ২ বারের মনোনয়ন প্রাপ্ত এ.এস.এম আলাউদ্দিন ভূইয়া, কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো: জসিম উদ্দিন জসিম। আরও উপস্থিত ছিলেন বুড়িচং সদর ইউপি চেয়ারম্যান জাবেদ কাউছার সবুজ, ইঞ্জি: তাজুল ইসলাম সাবেক চেয়ারম্যান, মাধবপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি নুরে আলম সরকার প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply