দেবিদ্বারে মুক্তিযোদ্ধাদের ব্যাংক হিসাবের মাধ্যমে সম্মানী ভাতা প্রদান উদ্ভোধন

দেবিদ্বার/ সেপ্টেম্বর ১৮(কুমিল্লাওয়েব ডটকম)—
ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ব্যাংক হিসাবের মাধ্যমে সম্মানীভাতা প্রদানের ব্যবস্থা করেছে সমাজকল্যাণ অধিদপ্তর। মঙ্গলবার সকালে সোনালী ব্যাংক লিমিটেড দেবিদ্বার শাখায় মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদানে আলাদা বুথ তৈরীর মাধ্যমে স্বস্ব সঞ্চয়ী হিসাবের বিপরিতে চেকের মাধ্যমে সম্মানী ভাতা উত্তোলন কার্যক্রমের উদ্ভোধন করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হারুন-অর-রশীদ।
এসময় উপস্থিত ছিলেন, সমাকল্যাণ অধিদপ্তর দেবিদ্বার উপজেলা কর্মকর্তা মোঃ কবির আহমেদ, সোনালী ব্যাংক লিমিটেড দেবিদ্বার শাখা ব্যবস্থাপক দেবশ্রী মিত্র, উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সামাদ, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার প্রমূখ। সমাজকল্যাণ অধিদপ্তরের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা প্রদানে দেশব্যপী নতুন এ কার্যক্রমের আওতায় কুমিল্লা জেলায় প্রথম উদ্ধোধন করা হয় দেবিদ্বারে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ কবির আহমেদ বলেন, দেবিদ্বার উপজেলার এক হাজার উনপঞ্চাশ জন মুক্তিযোদ্ধার জন্য সোনালী ব্যাংক লিমিটেড দেবিদ্বার শাখায় আলাদা বুথ তৈরীর মাধ্যমে স্ব স্ব সঞ্চয়ী হিসাব খোলা হয়েছে। এখন থেকে তাদের প্রাপ্য সম্মানী ভাতা প্রয়োজনুসারে যখন খুশী তখনই চেকের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। মুক্তিযোদ্ধাদের উন্নয়নে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে এ কার্যক্রম সারা দেশে চালু করা হয়েছে।
সোনালী ব্যাংক লিমিটেড দেবিদ্বার শাখা ব্যবস্থাপক দেবশ্রী মিত্র বলেন, উদ্ধোধনী দিনে একশত পয়তাল্লিশ জনকে, জন প্রতি দু’হাজার টাকা মাসিক সম্মানীভাতা হিসাবে (জুলাই থেকে সেপ্টেম্বর তিন মাসের) ছয় হাজার টাকা করে আট লক্ষ সত্তর হাজার টাকা চেকের মাধ্যমে প্রদান করা হয়েছে। এক হাজার উনপঞ্চাশ জন মুক্তিযোদ্ধা’র বিপরীতে প্রতি তিন মাসে এ শাখা বাষট্টি লক্ষ চুরান্নব্বই হাজার টাকা পরিশোধ করবে।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কষ্ট লাঘবে এবং ঝামেলা মুক্ত এ উদ্যোগ মুক্তিযোদ্ধাদের উন্নয়নে সরকারের একটি স্বচ্ছ প্রক্রিয়া।

মোঃফখরুল ইসলাম সাগর, বার্তা সম্পাদক

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply