সিংড়া প্রেসক্লাব দখলের চেষ্টাঃ অগণতান্ত্রিক ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে কমিটি গঠন

সিংড়া/ সেপ্টেম্বর ১০ (কুমিল্লাওয়েব ডটকম)—–
গত ৮সেপ্টেম্বর সিংড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোল্লা এমরান আলী রানা সভাপতি এবং যুগ্ম সম্পাদক এসএম রাজু আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৩সদস্য বিশিষ্ট ত্রি-বার্ষির্কী যে কমিটি গঠন করা হয়েছে তা অগণতান্ত্রি ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে করা হয়েছে বলে বিবৃতি দিয়েছেন সিংড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি শামিম আল রাজি,সিনিয়র সহ-সভাপতি এসএম ইসাহক আহমেদ,সহ-সভাপতি শারফুল ইসলাম খোকন, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন আলীরাজ, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, তথ্য ও গবেষণা রেজাউল করিম রেজা, নির্বাহী সদস্য নূর মোহাম্মদ সিদ্দিক ও আব্দুস সালামসহ প্রেসক্লাবের অন্য সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
সিংড়া প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি এসএম ইসাহক জানান, সিংড়া প্রেসক্লাবের নতুন কমিটি গঠনের লক্ষে পুরাতন কমিটি ভেঙ্গে দিয়ে ৭সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি আগামী ৬মাসের মধ্যে একটি পুর্নাঙ্গ কমিটি গঠন করবে। তিনি বলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক শামিম আল রাজি দেশের বাইরে থাকায় অন্য সকল সদস্যর মতামতের ভিত্তিতে আগামী ১৮সেপ্টেম্বর সিংড়া প্রেসক্লাবের ত্রি-বাষির্কী কমিটি গঠনের জন্য সাধারণ সভা আহবান করা হয়েছে। কিন্তু কতিপয় নামধারী সাংবাদিক ও রাজনৈতিক দর্শনধারীরা প্রেসক্লাবের নির্বাচনে পরাজিত হওয়ার ভয়ে একটি রাজনৈতিক দলের ছত্রছায়ার প্রভাব খাটিয়ে গত ৮সেপ্টম্বর ১৩সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। কিন্তু ওই কমিটিতে যাদের নাম ব্যবহার করা হয়েছে দু-একজন ছাড়া কেউ সিংড়া প্রেসক্লাবের সদস্য নয়। তাছাড়া তারা কেউ নির্বাহী ও আহবায়ক কমিটির সদস্যও নয়। ফলে প্রেসক্লাবের গঠনতন্ত্র বহির্ভূত ভাবে অগণতান্ত্রিক উপায়ে একটি মনগড়া কমিটি ঘোষনা করে। আর এ কমিটি সিংড়া প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক ও আহবায়ক কমিটির সদস্যবৃন্দের অজান্তে ও অগোচরে করা হয়েছে। এটি সিংড়া প্রেসক্লাবের ইতিহাসে একটি লজ্জাস্কর বিষয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি।
বিষয়টি নিয়ে আহবায়ক আব্দুল লতিফ মাহমুদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার পিতার হজ্জ্বে যাবার বিষয় নিয়ে আমি সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে হাজ্বী সম্মেলনে ব্যস্ত ছিলাম তারা সেখানে এসে জোর করে আমার স্বাক্ষর নিয়েছে। আর ৮সেপ্টেম্বর মিটিংয়ের বিষয়ে নোটিশ করা হয়েছিল কি-না তা আমার সঠিক জানা নেই।

সাইফুল ইসলাম ,সিংড়া (নাটোর ) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply