দাউদকান্দিতে আরইউসিএমপি’র শিশু অধিকার বিষয়ে মত বিনিময় সভা

দাউদকান্দি/ সেপ্টেম্বর-৮ (কুমিল্লাওয়েব ডটকম)———
দাউদকান্দি উপজেলার ইছাপুর উদ্দীপন শাখার আয়োজনে গত শনিবার বিকালে স্থানীয় সাংবাদিকদের নিয়ে গৌরীপুর আরডিএল একাডেমী মিলনায়তনে শিশু অধিকার বিষয়ে এক গুরুত্বপূর্ণ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জার্নালিস্ট গিল্ডের সভাপতি মো. আলী আশরাফ খানের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, আরইউসিএমপি’র এরিয়া কো-অডিনেটর মোঃ আজিজুর রহমান, ইপসিলার প্রজেক্ট ম্যানাজার মুহাম্মদ আব্দুল বারী, দৈনিক যুগান্তরের দাউদকান্দি প্রতিনিধি মোঃ আলী হোসেন বাবুল, সমকাল প্রতিনিধি রাশেদুল ইসলাম লিপু, নয়াদিগন্ত প্রতিনিধি মোহাম্মদ হানিফ খান, জনকন্ঠ প্রতিনিধি মোহাম্মদ শামীম রায়হান, প্রথম আলো প্রতিনিধি আব্দুর রহমান ঢালী, যায়যায়দিন প্রতিনিধি আব্দুল করিম সরকার, আমাদের সময় প্রতিনিধি মোহাম্মদ আলী শাহীন, বাংলাদেশ সময় প্রতিনিধি আব্দুস ছালাম সরকার, বাংলাবাজার পত্রিকা প্রতিনিধি শহীদ উল্ল্যাহ সাদা, দৈনিক জনতা প্রতিনিধি মোঃ সেলিম আহমেদ, দৈনিক পূর্বাশা প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন, দৈনিক ইয়াদ প্রতিনিধি আব্দুস ছাত্তার পাঠান, বর্তমান দিনকাল প্রতিনিধি শামীম আহমেদ, সাপ্তাহিক কালধারা প্রতিনিধি জসিম উদ্দীন জয়, বিডিনিউজ টুইউডটকম’র বার্তা সম্পাদক রাজু আহমেদ ও তারকা প্রতিনিধি মোঃ মাহবুবুর রহমান প্রমুখ।
সভায় উপস্থিত বক্তরা বলেন, আমাদের দেশের শিশুরা সব জায়গা অবহেলিত ও সুবিধাবঞ্চিত এবং ঝুঁকিপূর্ণ ও অনিরাপদভাবে জীবনযাপন করছে। বিশেষ করে দরিদ্র ও হতদরিদ্র পরিবারের শিশুরা এধরনের সমস্যায় বেশি পতিত। এ ক্ষেত্রে আমাদের সকলকেই দায়বদ্ধতার সঙ্গে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। তাছাড়া দাউদকান্দিতে আরইউসিএমপি’র উদ্যোগে দরিদ্র এবং হত দরিদ্র পরিবারে যে সকল শিশুরা কাজের জন্য দেশের বিভিন্ন জেলায় স্থানান্তরিত হয় তাদের তথ্য সংগ্রহ ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে নিবন্ধন করার জন্য এবং তাদের পরিবারকে সচেতন করার লক্ষ্যে কাজ করছে আরইউসিএমপি। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন মোসাঃ ফাতেমা খাতুন।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply