তিতাসের বাতাকান্দি বাজারে প্রকাশ্যে চলছে নিষিদ্ধ কারেন্ট জাল বেচাকেনাঃ সহকারী মৎস্য কর্মকর্তা জড়িত থাকার অভিযোগ

তিতাস / সেপ্টেম্বর-৬(কুমিল্লাওয়েব ডটকম)———–
তিতাসের বাতাকান্দি বাজারে প্রকাশ্যে চলছে নিষিদ্ধ কারেন্ট জাল বেচাকেনা। সরকার কর্তৃক ঘোষিত নিষিদ্ধ কারেন্ট জাল প্রকাশ্যে বেচাকেনার পেছনে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান জড়িত থাকার অভিযোগ করেছে খাজনা আদায়কারীরা।
সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, উপজেলার বাতাকান্দি বাজারে প্রায় শতাধিক খুচরা ও ৫-৬ জন পাইকারী ব্যবসায়ী উপজেলা মৎস্য অধিদপ্তর ও থানা পুলিশের সাথে সমন্বয় করে প্রকাশ্যে কারেন্ট জাল ব্যবসা চালিয়ে যাচ্ছে। জাল ব্যবসায়ী মোঃ আঃ জলিল, নুরুল ইসলাম, বিল্লাল হোসেন, মোঃ আলম, রুক্কু মিয়া, ইসলাম হোসেন, শহিদ উল্লাহ, মোমেন মিয়া জানান, তারা দীর্ঘদিন যাবৎ প্রকাশ্যেই জাল বিক্রি করে আসছেন। বিক্রি করা জাল থেকে শতকরা হারে ২০টাকা খাজনা আদায়কারীদের কাছে জমা দিতে হয়। জাল কিনতে আসা আঃ রহিম জানান, ৯শত টাকা দিয়ে জাল কিনে আমাকেও খাজনা দিতে হয়েছে ১৮০ টাকা। অর্থ্যাৎ ক্রেতা ও বিক্রেতা উভয়কে খাজনা দিতে হয় উক্ত জাল বাজারে। খাজনা আদায়কারী উপজেলার কেশবপুর গ্রামের নোয়ার মিয়ার ছেলে দ্বীন ইসলাম, একই গ্রামের সেলিম মিয়ার ছেলে সাত্তার জানান, উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান ও থানা পুলিশকে নিয়মিত টাকা দিয়েই এই ব্যবসা চালানো হচ্ছে। উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমানের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, জনবলের অভাবে আমরা অভিযান চালাতে পারছি না। এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.এস.এম নুরুল আলম তালুকদার জানান, বিষয়টি আমার জানা নেই, তবে কেউ যদি এনে থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আরাফাত উদ্দিন আহমেদ বলেন, বাতাকান্দিতে প্রকাশ্যে কারেন্ট জাল বেচাকেনা হয় বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি তবে জনবলের অভাবে আমরা অভিযান চালাতে পারছিনা। সহকারী মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বলে তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে আলাপকালে জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দা শিরিন কুলসুমা খাতুন বলেন, আমাদের ইচ্ছা থাকা সত্ত্বেও জনবলের অভাবে সঠিকভাবে কাজ করতে পারছিনা। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রোকন উদ্দিনসহ চট্টগ্রাম বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক এ.বি.এম সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

নাজমুল করিম ফারুক, তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply