দেবিদ্বারে হিরু গংদের অবৈধ দখল বন্ধসহ ৪দফা দাবী আদায়ে ভূমিহীন সমিতির বিক্ষোভ মিছিল সমাবেশ স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টারঃ
দেবিদ্বারে সোমবার সকালে দেবিদ্বার ভূমিহীন আঞ্চলিক কমিটির উদ্যোগে হিরু গংদের অবৈধ দখল বন্ধসহ ৪দফা দাবী আদায়ে ভূমিহীন সমিতির বিক্ষোভ মিছিল সমাবেশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।
উপজেলার চাঁন্দপুর পূর্বপাড়া গ্রামের মৃত আঃ সামাদের পুত্র দরিদ্র ইয়ারখান’র দির্ঘদিন বসবাসরত জায়গায় একই গ্রামের মৃত সাফর আলীর পুত্র মোঃ হিরু মিয়া চলতি বছরের ১৯ জুন তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ঘর ভেঙ্গে মার্কেট বানানোর চেষ্টা করে। ২৫জুন ভূমিহীন সংগঠনের আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার স্থাপনা নির্মান বন্ধ করে দেয়। সম্প্রতি হিরু মিয়া তার বাহিনী নিয়ে আবারও ওই একই জায়গায় দোকানঘর নির্মানসহ ইয়ারখানকে উক্ত জায়গা থেকে উচ্ছেদসহ ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়।
দেবিদ্বার ভূমিহীন আঞ্চলিক কমিটির পক্ষ থেকে অবিলম্বে ভূমিহীন ইয়ারখানকে পুনর্বাসন করা, উক্ত সরকারী খাস জায়গায় হিরু গংদের অবৈধ দখল বন্ধ, ভাড়া করা সন্ত্রাসীদের কর্তৃক ভূমিহীনদের ভয়ভীতি বন্ধ ও খাস জমি ভূমিহীনদের মধ্যে বন্দোবস্ত দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করাসহ ৪দফা দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি প্রদান শেষে উপজেলা চত্বরে কমিটির সভাপতি মোখলেছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিটির সহ-সভাপতি আবুল কাশেম, সাঃ সম্পাদক আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক আবদুল ওয়াদুদ, সদস্য রমিজ উদ্দিন, নিজেরা করি কুমিল্লা অঞ্চল সভাপতি এম, এ আশ্রাফ, নিজেরা করি দেবিদ্বার উপকেন্দ্র প্রতিনিধি নাহিদ হাসান, ভূমিহীন নেত্রী জোসনা বেগম প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply