সাংবাদিকের বাসায় হামলার অভিযোগঃ লাকসামে পেন্টাগন প্রধান হিরুর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের

স্টাফ রিপোর্টারঃ———–
লাকসামে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের বাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় পেন্টাগন বাহিনীর প্রধান হিসেবে পরিচিত সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু’র বিরুদ্ধে আজ দুপুরে (২ সেপ্টেম্বর) কুমিল্লা বিজ্ঞ সিনি: জুডি: ম্যাজিস্ট্যাট ৪নং আমলী আদালতে মামলা দায়ের করেছেন সাপ্তাহিক সবুজপত্র পত্রিকার প্রধান সম্পাদক জামাল উদ্দীন স্বপন।
মামলার বিবরনে জানা যায়, গত ৪ আগষ্ট লাকসাম উপজেলার সিংজোড় গ্রামের সামছুল করিম দুলালের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে সাধারন জনগনের পক্ষে আয়োজিত ঝাঁড়– মিছিল ও আদালতে মামলা দায়েরের ঘটনায় লাকসাম থেকে প্রকাশিত সাপ্তাহিক সবুজপত্র পত্রিকায় ৫ আগষ্ট ‘লাকসামে ঝাঁড়– মিছিল ও চাঁদা দাবীর অভিযোগে মামলা’ শিরোনামে এক সচিত্র প্রতিবেদন ছাপা হয়। এর জের ধরে শামছুল করিম দুলাল এবং তার পক্ষে সাইফুল ইসলাম হিরু সবুজপত্র প্রধান সম্পাদককে পরবর্তী সংখ্যায় প্রকাশিত সংবাদ মিথ্যা বলে প্রতিবেদন ছাপাতে বলে অন্যথায় প্রাণনাশের হুমকি দেয়। এঘটনায় সবুজপত্র প্রধান সম্পাদক সাংবাদিক নেতাসহ লাকসামের গণ্যমাণ্যদের জানিয়ে রাখে। এদিকে পরবর্তী সংখ্যায় তাদের কথামত প্রতিবেদন না ছাপায় গত ২৭ আগষ্ট সোমবার রাত অনুমান ১০টায় সাইফুল ইসলাম হিরু ও সামছুল করিম দুলালের নেতৃত্বে একদল সন্ত্রাসী সবুজপত্র প্রধান সম্পাদকের পশ্চিমগাঁস্থ ভাড়া বাসায় হামলা চালায় এবং তাকে বেদম মারধর করে। এসময় ঘটনার প্রতিবাদ করলে শামছুল করিম দুলাল সবুজপত্র পত্রিকার প্রকাশক ও ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নাহার কে মারধর করে এবং শ্লীলতাহানির চেষ্টা করে। হামলাকারীরা এ সময় বাসায় রক্ষিত একটি ডিজিটাল ক্যামেরাসহ পত্রিকার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ও পত্রিকার কাটিং নিয়ে যায়। হামলাকারীদের মারধরে সবুজপত্র প্রধান সম্পাদকের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা এ ঘটনায় কোন মামলা অথবা সংবাদ প্রকাশ করলে তাদেরকে হত্যা করে লাশ গুম করার হুমকি দিয়ে চলে যায়। এঘটনায় কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্যাট ৪নং আমলী আদালতে মামলা দায়ের করলে বিচারক সেলিনা বেগম অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply