চান্দিনায় স্কুল’র শ্রেণী কক্ষের টিনের চালা ধ্বসে শিক্ষকসহ অর্ধশত শিক্ষার্থী আহত

স্টাফ রিপোর্টারঃ——-
চান্দিনা উপজেলার বরকইট উচ্চ বিদ্যালয়ের শ্রেণী কক্ষের টিনের চালা ধ্বসে তিন শিক্ষকসহ অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় দুই ছাত্রীকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার বিকেল ৩টায়।
আহতরা হলেন- শ্রেণী শিক্ষক আনোয়ার হোসেন, সঞ্জিত চন্দ্র বিশ্বাস, জীবন কৃষ্ণ দাস, ৯ম শ্রেণীর শিক্ষার্থী খোদেজা, নাজমা, রাজিয়া, তানিয়া, সামজিদা, ইউনুছ, সাইফুল, শাহজাহান, ৭ম শ্রেণীর শিক্ষার্থী আমেনা, সানজিদা, সায়মা, সালমা, ইতিসহ অর্ধশত শিক্ষার্থী।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র দেবনাথ জানান, শ্রেণী কক্ষের অভাবে অনেক কষ্টের মধ্যেই বিদ্যালয়ের বাঁশের বেড়া বেষ্টিত টিন সেট ভবনে তিনটি শ্রেণী কক্ষে ৭ম শ্রেণীর খ ও গ এবং ৯ম শ্রেণীর বিজ্ঞান শাখার শ্রেণী কার্য পরিচালনা করা হচ্ছে। বুধবার শ্রেণী কার্য চলাকালে কোন প্রাকৃতিক দুর্যোগ ছাড়াই ভবনটি ভেঙ্গে পড়ে। এসময় প্রায় ১৬০জন শিক্ষার্থী ওই ভবনের চাপায় পড়ে। তাৎক্ষনিকভাবে বিদ্যালয় সংলগ্ন বরকইট বাজার থেকে শতাধিক মানুষ এসে শিক্ষার্থীদের উদ্ধার করে।
স্থানীয় পল্লী চিকিৎসক ডা. রুহুল আমিন ওই ঘটনায় আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়। গুরুতর আহত অবস্থায় নাজমা ও সানজিদা আক্তারকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।
বুধবার সন্ধ্যায় সোয়া ৬টায় চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন জানান, তিনি ঘটনাটি শোনেছেন এবং চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেয়ে আহত শিক্ষার্থীদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করব এবং আগামীকাল (বৃহস্পতিবার)স্কুল পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply