আগামী নির্বাচনে ভারত নির্ভর দলসমূহ উচিৎ শিক্ষা পাবে ——-মাও. আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার::
ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মোঃ আবদুল লতিফ নেজামী আধিপত্যবাদী ভারতের আশীর্বাদে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির ক্ষমতাসীন হওয়ার পরিকল্পনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন যে, আগামী নির্বাচনে ভারত নির্ভর এসব দল উচিৎ শিক্ষা পাবে।
তিনি আজ সকালে নেজামে ইসলাম পার্টির যাত্রাবাড়ি থানা শাখার এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। মাওলানা কামালউদ্দিনের সভাপতিত্বে যাত্রবাড়ি মাদ্রাসা হলে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিখি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাওলানা মোঃ আবদুল করিম খান ও অর্থ সম্পাদক অধ্যাপক এহতেশাম সারওয়ার।
মাওলানা আবদুল লতিফ নেজামী আওয়ামী লীগসহ ক্ষমতাসীন জোটের শরিকসমূহের ভারতের সহায়তায় ক্ষমতায় আসার প্রয়াসের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে আরো বলেন যে, এতে এদেশের জনগণের প্রতি এসব দলের আস্থাহীনতারই নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। আবারো প্রমাণীত হঢেছে, এসব দল ক্ষমতার জন্যে দেশের জনগণের চাইতে ভারতের ওপর নির্ভরশীল হতে বেশি স্বাচ্ছন্ধবোধ করেন। এতে তাদের ভারতমূখী চেতনার স্বরূপ এবং দিল্লীর অনুগ্রহ লাভের সেবাদাসত্বমূলক মনোভাব সম্পর্কে সচেতন মানসে আর কোন সংশয় থাকবে না। তাই দেশাত্মরোধের চেতনাকে ধারণ, চর্চা ও অনুশীলনের মাধ্যমে এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা এবং জনগণের ধর্মীয় বোধ-বিশ্বাস ও সাংস্কৃতিক স্বাতন্ত্র্য অক্ষুন্ন রাখার সংগ্রামে অবতীর্ণ হওয়ার দীপ্ত শপথ গ্রহণের জন্যে পার্টির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
অধ্যাপক আবদুল করিম খান বলেন, বর্তমান সরকার যে ভারতের অনুগ্রহভাজন তা বুঝতে কারো আর অসুবিধা হওয়ার কথা নয়। তাই এই সরকার ক্ষমতাসীন হয়ে ভারতের আকাঙ্খা পূরণে সব কিছু করে যাচ্ছে। ভারতের স্বার্থের প্রতিভ’ এই সরকারের বিরুদ্ধে দূর্বার গণআন্দোলন গড়ে তোলার জন্যে তিনি দেশের স্বাধীনতা-সার্বভৌত্বে বিশ্বাসী সকল দল, সংগঠন ও ব্যক্তিত্বের প্রতি আহ্না জানান।
অধ্যাপক এহতেশাম সারোওয়ার বলেন, সরকার বক্তৃতা-বিবৃতিতে গণতন্ত্র ও মানবাধিকারের কথা বললেও মুসলিম জাতিসত্ত্বা রক্ষার চেকনার অনুসারি ইসলামী দল ও আলেম-উলামাদের বিরুদ্ধে বর্তমান সরকারের গৃহিত পদক্ষেপ গণতন্ত্র, সংবিধান ও মানবাধিকারের সম্পূর্ণ পরিপন্থী। তাছাড়া সরকারের ইসলাম বিরোধী কর্মকাণ্ড তাদের বিঘোষীত নীতির বরখেলাপ।
সভাশেষে মাওলানা কামালউদ্দিনকে আহ্বায়ক করে ১১-সদস্য বিশিষ্ট য্ত্রাবাড়ি থানা কমিটি গঠন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply