সাংবাদিক সাগর ও রুনীর হত্যাকারীদের বিচার দাবিতে সাংবাদিকদের মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল

চান্দিনায় সাংবাদিকদের মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার, চান্দিনা :
ঢাকায় মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাংবাদিক সাগর সরওয়ার ও তার স্ত্রী মেহেরুন রুনী হত্যার ঘটনার প্রতিবাদে চান্দিনা রিপোর্টার্স ইউনিটি ও চান্দিনা প্রেসক্লাব এর যৌথ আয়োজনে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা বাস স্টেশনে মানব বন্ধন করেছে সাংবাদিকরা। এসময় হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের ও বিচার দাবি করা হয়। মানব বন্ধনে অংশগ্রহণ করেন, চান্দিনা রিপোর্টার্স ইউনিটি সভাপতি মো. রিপন আহমেদ ভূইয়া, সহ-সভাপতি মামুনুর রশিদ সরকার, সাধারণ সম্পাদক মাসুমুর রহমান মাসুদ, প্রেসক্লাব সভাপতি কাজী রাশেদ, সাধারণ সম্পাদক রনবীর ঘোষ কিংকর, সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন, সাংবাদিক গোলাম মোস্তফা, গৌতম কুমার দেব, নূরুল ইসলাম মাষ্টার, মোঃ আবদুল বাতেন, মোঃ ছাদেক হোসেন প্রমুখ। এসময় চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন মোসলেম, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম কমিশনার, পৌর কাউন্সিলর হাজী মো. নূরুল ইসলাম, যুবলীগ নেতা আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা আঃ মমিন, ছাত্রলীগ নেতা এনামুল হাসান রিপন, কাজী তৌহিদুল ইসলাম মঈন, কাজী আজাদ, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মোঃ বাবুল, চান্দিনা কণ্ঠসাধন আবৃত্তি পর্ষদ প্রতিষ্ঠাতা খন্দকার সারওয়ার হোসেন নাঈম সহ সুশীল সমাজ নেতৃবৃন্দ মানব বন্ধনে একাত্ততা করেন। পরে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অংশবিশেষ প্রদক্ষিণ করে।

দাউদকান্দিতে মানববন্ধন ও কর্মসূচী ঘোষণা

শামীমা সুলতানা॥
১৩ ফেব্রুয়ারি সোমবার সকাল এগারোটায় দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় সাংবাদিক যুগল মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার সিনিয়র স্টাফ রিপোর্টার মেহেরুন রুনির নির্মম হত্যার বিচারের দাবিতে উপজেলার সাংবাদিক ও লেখকসমাজ মানববন্ধন ও আগামীকালের কিছু কর্মসূচী ঘোষণা করেন। টোলপ্লাজার সামনে মহাসড়কে মানববন্ধন চলার সময় হঠাৎ এসে যোগ দেন বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি এই মানববন্ধন ও আগামীকালের কর্মসূচীর সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দেশে একের পর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে। আজ সাংবাদিকরা ঘরের মধ্যেও নিরাপদ নেই। এ যদি হয় দেশের অবস্থা সাধারণ মানুষ কোথায় গিয়ে দাঁড়াবে। আমরা চাই, সরকার দোষী ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করুক এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে আইনের শাসন প্রতিষ্ঠায় এগিয়ে আসুক’।

এ মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কবি, কলামিস্ট ও বিডি নিউজ টু ইউ ডট কম’র সম্পাদকম-লীর সভাপতি মো. আলী আশরাফ খান, দৈনিক সমকাল দাউদকান্দি প্রতিনিধি রাশেদুল ইসলাম লিপু, দৈনিক নয়াদিগন্ত দাউদকান্দি প্রতিনিধি মোহাম্মদ হানিফ খান, দৈনিক জনকন্ঠ দাউদকান্দি প্রতিনিধি মোঃ শামীম রায়হান, দৈনিক বাংলাদেশ সময় দাউদকান্দি প্রতিনিধি এম.এ.ছালাম সরকার, দৈনিক বাংলাবাজার পত্রিকা দাউদকান্দি প্রতিনিধি মোঃ শহিদুল্লাহ সাদা, দৈনিক আমাদের সময় দাউদকান্দি প্রতিনিধি মোহাম্ম্দ আলী শাহীন, দৈনিক ভোরের কাগজ দাউদকান্দি প্রতিনিধি লিটন সরকার বাদল, দৈনিক বাংলাদেশ প্রতিদিন দাউদকান্দি প্রতিনিধি আমির হোসেন আমু, দৈনিক মানবজমিন দাউদকান্দি প্রতিনিধি আরিফুল ইসলাম দিপু, দৈনিক মুক্তখবরের স্টাফ রিপোর্টার মোঃ আলমগীর হোসেন, দৈনিক আমাদের কুমিল্লা দাউদকান্দি প্রতিনিধি মো: শরিফ প্রধান, মাই টিভির মোঃ সালাউদ্দিন, দৈনিক ভোরের ডাক দাউদকান্দি প্রতিনিধি মোঃ রুবেল, দৈনিক বসুন্ধরা দাউদকান্দি প্রতিনিধি মোঃ রাকিব উদ্দিন, কুমিল্লা নিউজ ২৪ ডট কম’র দাউদকান্দি প্রতিনিধি মো: বশির প্রমুখ।

সাংবাদিকগণ সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে উপনীত হন, আগামীকাল ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলায় প্রতিবাদ সভা ও অনশন কর্মসূচী পালন করা হবে। যদি তারপরেও তিন দিনের মধ্যে খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শান্তির ব্যবস্থা না করা হয় তাহলে স্বরাষ্ট্্রমন্ত্রীর পদত্যাগসহ ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ ও মহাসড়কে অনশন কর্মসূচী পালন করবে তারা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply