চান্দিনায় শিক্ষকদের প্রতিবাদসভা

স্টাফ রিপোর্টার, চান্দিনা :
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চলতি এসএসসি পরীক্ষা’র চান্দিনা-১ কেন্দ্রে আওতায় ১৩টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রতিবাদ সমাবেশ করেন। পরীক্ষায় নকল রোধে বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে ছাত্রদের দেহ তল্লাশি করে মোবাইল ফোন উদ্ধার করার বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে কতিপয় ব্যক্তিরা অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেছেন শিক্ষকরা। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রতিবাদ সভায় কয়েকটি পত্রিকায় বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে প্রধান শিক্ষকগণ গত ৮ ফেব্র“য়ারী কুমিল্লার স্থানীয় কয়েকটি পত্রিকায় “এস.এস.সি পরীক্ষার পাশের হার বাড়ানোর লক্ষ্যে শিক্ষকদের নতুন কৌশল; চান্দিনায় পরীক্ষার হল থেকে ২৯টি মোবাইল ফোন উদ্ধার” শিরোনামে যে সংবাদ ছাপা হয়েছে সেটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করেন। কেন্দ্র সচিব ও চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা হারুন মাহমুদ লিখিত বক্তব্যে বলেন, ওই প্রতিবেদক সরেজমিনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেনি। এক কুচক্রি মহল বিদ্যালয় কেন্দ্রটির সুনাম ক্ষুন্ন করার লক্ষ্যে সাংবাদিকদের মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছেন। প্রকৃতপক্ষে পরীক্ষা পরিচালনার বিধি মোতাবেক ওই দিন পরীক্ষা কেন্দ্রের মূল ফটকে পরীক্ষার্থীদের দেহ তল্লাসি করে ৫টি মোবাইল উদ্ধার করার পর আরও মোবাইল থাকতে পারে সন্দেহে পরীক্ষা শুরু হওয়ার দশ মিনিট পূর্বে পরীক্ষার হল থেকে আরও ৮টিসহ সর্বমোট ১৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইল ফোনগুলো সকল পরীক্ষা শেষ হলে ছাত্রদের বুঝিয়ে দেওয়া হবে। পরীক্ষা হলে কর্তব্যরত শিক্ষকরা ছাত্রদের নকল করতে সহায়তা করে এমন তথ্য বিভ্রান্তিকর উল্লেখ করে সকল প্রধান শিক্ষকরা বলেন, কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ নকল মুক্ত পরীক্ষা চলছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply