দাউদকান্দি ব্রীজে ঘুষ বাণিজ্য :আইনানুগ ব্যবস্থা নিতে যোগাযোগ মন্ত্রীর নির্দেশ

শামীমা সুলতানা॥

দাউদকান্দিতে ওভার লোড কন্ট্রোল কর্মকর্তা-কর্মচারীদের চলছে মহাঘুষ বাণিজ্য। যোগাযোগ মন্ত্রীর সামনেই সাংবাদিকদের ওপর দুর্নীতিবাজদের হামলা। ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুতে ওভার লোড কন্ট্্েরাল কর্মকর্তাগণ ব্যাপক দুর্নীতি করছেন জেনে দোষী কর্মকর্তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার আনোয়ারুল নাসেরকে নির্দেশ দিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

গত ২ জানুয়ারি মেঘনা-গোমতী সেতু ও মেঘনা সেতু মারাত্মক ঝুঁকিতে থাকায় সেতুর উপর দিয়ে অতিরিক্ত মাল বোঝাই যানবাহন চলাচল বন্ধ করতে মেঘনা-গোমতী সেতুর পূর্বপাড়ে ওভারলোড কন্ট্রোল মেশিন স্থাপন করা হয়। মেশিন স্থাপনের পর উপজেলা নির্বাহী অফিসার আনোয়ারুল নাসের এবং সহকারি কমিশনার (ভূমি) শফি কামালসহ সৎ কর্মকর্তা, কর্মচারীগণ যতদিন ওভারলোড কন্ট্রোল মেশিন পরিচালনাকারী ও যানবাহন চালকদের নিয়ন্ত্রণ করেছেন ততদিন কোন দুর্নীতির অেিভযোগ না পাওয়া গেলেওে কতিপয় অসৎ কর্মকর্তা-কর্মচারীদের উপর দায়িত্ব পরার পর পুকুরকাটা দুর্নীতি শুরু হয়। সরকারি বিধানে ২০টনের বেশি মালামাল নিয়ে যানবাহন চলাচলে নিষেধ থাকলেও দায়িত্বপ্রাপ্ত দুর্নীতিবাজরা চালকদের নিকট থেকে মোটা অংকের ঘুষ নিয়ে অতিরিক্ত মাল বোঝাই যানবাহনগুলো চলার সুযোগ দেয়। বিশেষ করে রাতে তাদের ঘুষবাণিজ্য বেড়ে যায়। ৯ জানুয়ারি ২জন কর্মচারী অতিরিক্ত মাল বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৪-৪৫১৬) থেকে ৬’শ টাকা ঘুষ নিয়ে সেতু পারাপারের সুযোগ দেয়।

যোগাযোগ মন্ত্রী মেঘনা ঘাটে ৬টি ফেরী চলাচলের জন্য উদ্বোধন করতে আসবে জেনে অপেক্ষমান সাংবাদিকগণ ওভার লোড কন্ট্রোল মেশিনের নিকট দাঁড়ালে এ দৃশ্য তাদের চোখে ধরা পড়ে। যা তাঁরা উপজেলা নির্বাহী অফিসার আনোয়ারুল নাসেরকে জানান। দুই কর্মচারী এবং ট্রাক চালক মোঃ সালাম সিকদার উপজেলা নির্বাহী অফিসার ও সাংবাদিকদের নিকট ঘটনার সত্যতা স্বীকার করেন। এ ঘটনার যখন স্বাক্ষ নেওয়া হচ্ছিল ঠিক তখনই যোগাযোগ মন্ত্রী এসে হাজির হলে সাংবাদিকগণ তাকে বিষয়টি অবহিত করার সময় ওই দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিকদের উপর চড়াও হয়। এ দৃশ্য দেখে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ঘুষখোর কর্মচারী মাহবুবুর রহমান ও লুৎফর রহমানসহ দোষী কর্মকর্তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ প্রদান করেন।

Check Also

কুমিল্লার দাউদকান্দিতে জুয়া খেলার মহোৎসব॥ ৪ জোয়ারি আটক

নিজস্ব প্রতিনিধি :– সম্প্রতি সময়ে কুমিল্লার দাউদকান্দিতে জুয়া খেলার মহোৎসব চলছে। বৃহস্প্রতিবার সকালে ৪ জুয়ারিকে ...

Leave a Reply