কুমিল্লার ৩শ‘ ২৯টি স্কুলের শিক্ষার্থীদের ভোট উৎসব

কুমিল্লা সংবাদদাতা :
পোস্টারিং ছিলো। ছিলো ব্যালট বক্স। শিশু প্রার্থীরা ভোট চেয়েছে সহপাঠীদের কাছে। এনিয়ে তাদের অভিভাবকদেরও আনন্দ চিত্তের ব্যস্ততা দেখা গেছে। উৎসব মুখর পরিবেশে শনিবার কুমিল্লার ৩শ‘ ২৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুর্নীতি প্রতিরোধ, সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গঠনে গণতন্ত্র প্রত্ষ্ঠিা ও নেতৃত্ব বিকাশের উদ্দেশ্যে এ সকল ক্ষুদ্র শিক্ষার্থীদের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১৬ টি উপজেলার ৩শ‘ ২৯টি প্রাথমিক বিদ্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রত্যেক উপজেলায় কমপক্ষে ২০টি করে বিদ্যালয়ে এ নির্বাচন হবে। প্রতিটি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী থেকে ৫ম শ্রেণীর ছাত্রী-ছাত্রীদের ভোটে শিক্ষার্থীদের ভেতর থেকে ৭ জন কাউন্সিলর নির্বাচিত করা হয়েছে। সর্বোচ্চ ভোট প্রাপ্ত কাউন্সিলর- কাউন্সিলরদের প্রধানের দায়িত্ব পালন করবে। বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ১ জন ছাত্র বা ছাত্রী নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছে। শিক্ষার্থীদের মধ্য থেকে ১ জন প্রিজাইডিং অফিসার ২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬ জন পোলিং অফিসার নির্বাচনের দায়িত্ব পালন করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply