মতলব উত্তরের নিশ্চিন্তপুর উপকেন্দ্রে পরীক্ষার্থী ২৫০জন, জনপ্রতি কেন্দ্র ফি ৮৫০টাকা

শামসুজ্জামান ডলার, মতলব (চাঁদপুর) :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এবারের এসএসসি পরীক্ষায় ছেংগারচর উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের একটি উপকেন্দ্র নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজ। উপকেন্দ্রটি এবছরই অনুমোদিত হয়েছে। এই উপকেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ২৫০ জন আর প্রতি পরীক্ষার্থীদের থেকে কেন্দ্র ফি বাবদ উত্তোলন করা হয়েছে ৮৫০ টাকা হারে। মাধ্যমিক শিক্ষা বিভাগের বিভিন্ন স্তরে খবর নিয়ে জানাগেছে, এই পরীক্ষার্থীরা এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের সময়ই বিজ্ঞান বিভাগের জন্য ২৫০ টাকা আর অন্যান্য বিভাগের জন্য ২০০ টাকা হারে কেন্দ্র ফি স্কুল কর্তৃপক্ষ নিয়ে নিয়েছেন। তা সত্বেও তাদের কাছ থেকে আবোরো উত্তোলন করা হচ্ছে ৮৫০ টাকা হারে।

অতিরিক্ত হারের এই কেন্দ্র ফি উত্তোলনের ব্যাপারে নিশ্চিন্তপুর উপকেন্দ্রের কেন্দ্র সচিব পিয়াল হাসানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমাদের কাছে বোর্ডের চিঠি আছে নতুন উপকেন্দ্র হিসাবে বার্তি খরচটা আমাদের এই উপকেন্দ্রকেই বহন করতে হবে। আর সেজন্যই পরীক্ষার্থীদের থেকে বার্তি টাকাটা নেয়া হয়েছে।

এ ব্যাপারে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী ওয়াহিদ মোঃ সালেহ বলেন, কেন্দ্রের অতিরিক্ত ফিটা ঐ কেন্দ্রকে বহন করতে বা এ জাতীয় বোর্ডের কোন চিঠি আমি পাইনি কাজেই এ বিষয়ে আমি কিছু জানি না।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply