মনোহরগঞ্জে জোর পূর্বক জমি দখলের অভিযোগ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি

জামাল উদ্দিন স্বপন:
মনোহরগঞ্জ উপজেলার ৮নং খিলা ইউনিয়নের তাহেরপুর গ্রামের সাবেক মেম্বার শামছুল আরেফিন ও তার পুত্র কর্তৃক জোরপূর্বক জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। হাফেজ আহাম্মদ ও তার পুত্র রুহুল আমিন এ বিষয়ে সরকারের দূর্নীতি দমন বিভাগ, উপজেলা নির্বাহী অফিসার, বাংলাদেশ মানবাধিকার কমিশনের নিকট লিখিত অভিযোগ করেছে।

অভিযোগে জানা যায়- তাহেরপুর গ্রামের নিরীহ অসহায় হাফেজ আহাম্মদ ও তার পুত্র রুহুল আমিনদের মালিকানাধীন তাহেরপুর মৌজার ১২৭নং সি.এস খতিয়ান মোতাবেক ৭৪৭, ৫৪৮, ৫৭১, ৭৫৪, ৭৫৮, ৭৫৭ নং দাগের ৫৫ডিং সম্পত্তি জোরপূর্বক আজ ৩০ বছর যাবত দখল করে আসছে ঐ এলাকার সাবেক মেম্বার শামছুল আরেফিন ও তার পুত্ররা। অভিযোগকারী জানান সাবেক মেম্বার শামছুল আরেফিন হয়রানিমূলক কুমিল্লা ৩নং আমলী আদালতে মামলা নং পিআর মিছ- ৭১/২০০১ শামছুল আরেফিন বাদী হয়ে নিরীহ, অসহায় হাফেজ আহমদ ও তার পরিবারের বিরুদ্ধে মামলা করলে বিজ্ঞ আদালতের শুনানী শেষে মামলা থেকে অব্যাহতি পান। তিনি ছাড়াও এলাকার মানুষ শামছুল আরেফিন ও তার পুত্রদের অত্যাচার, ধর্ষন, নির্যাতন ও হয়রানির শিকার হচ্ছেন বলে তিনি জানিয়েছেন। তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায়না। কেউ প্রতিবাদ করলে বিভিন্নভাবে তাকে হয়রানি করা হয়। দেশে জরুরী অবস্থা জারি হলেও শামছুল আরেফিন ও তার পুত্রদের দাপটের মাত্রা কমেনি। তাদের দৌরাতœ আগের মতই আছে। নিরীহ অসহায় হাফেজ আহমদ শামছুল আরেফিন ও তার পুত্রদের অত্যাচারে, নির্যাতনে, জোর পূর্বক জমি দখল ও হয়রানি থেকে মুক্তি পেতে চান। এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply