চৌদ্দগ্রাম কৃষি জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ আহত ১৫ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেঃ কর্ণেল অবরুদ্ধ ॥ গ্রেফতার ১

জামল উদ্দিন স্বপন:
কুমিল্লার চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে গতকাল শনিবার দুপুরে কৃষি জমি নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষে ১৫ ব্যক্তি আহত হয়েছেন। এলাকাবাসী এঘটনায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেঃ কর্ণেল জয়নাল আবেদীনকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশের একটি দল উশৃংখল জনতাকে লাঠিচার্জ করে জয়নাল আবেদীনকে উদ্ধার ও জামাল উদ্দিন নামের এক ব্যক্তিকে আটক করে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গ্রামের সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেঃ কর্ণেল জয়নাল আবেদীনের সাথে একই বাড়ির আনোয়ার হোসেনের কৃষি জমি নিয়ে বিরোধ চলছিল। গত শুক্রবার আনোয়ার হোসেন জমিতে ‘আইল’ দিয়ে ভাগ করলে জয়নালের লোকজনের সাথে বাক বিতন্ডা হয়। এরই জের ধরে জয়নালের আত্মীয় স্বজন ও ভাড়াটে লোকজন গতকাল শনিবার দুপুরে আনোয়ার হোসেন ও তার লোকজনকে ব্যাপক মারধর করে জমির আইল কেটে দেয়। এতে ক্ষীপ্ত হয়ে এলাকাবাসী জয়নালকে অবরুদ্ধ করলে ভাড়াটে লোকজন পালিয়ে যায়। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে গেলে এলাকাবাসী মসজিদের মাইক দিয়ে জনতাকে জড়ো হতে বলে। এসময় পুলিশ মাইকিংকারী মাসুদ কামালকে মারধর করে। এছাড়া পুলিশের লাঠিচার্জে মাষ্টার আবু তাহের, মাতব্বর হারুনুর রশিদ, স্কুল ছাত্র শাহিন আলম, নাসির, দোকানদার হাছান, কৃষক শাহ আলম ও আহসান উল্লাহ আহত হয়। পরে পুলিশ জয়নাল আবেদীনকে উদ্ধার ও আনোয়ারের আত্মীয় জামাল উদ্দিনকে গ্রেফতার করে।

এব্যাপারে ঘটনাস্থলে যাওয়া চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার আবদুল্লাহ আল মাহফুজ বলেন, কৃষি জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটলে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। বিষয়টি মিমাংশার চেষ্টা চলছে।

Check Also

চৌদ্দগ্রামে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :– প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের প্রভাবশালী ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ ছবি ...

Leave a Reply