এফআই সিএল গ্রুপের সংবাদ সম্মেলন প্রতিষ্ঠান ও মালিকের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

জামাল উদ্দিন স্বপন:
এফআইসিএল গ্রুপের চেয়ারম্যান মো. শামীম কবির জানিয়েছেন, তার প্রতিষ্ঠান এফআইসিএল গ্রুপ ও তার বিরুদ্ধে সমজাতীয় প্রতিষ্ঠান ও প্রতিদ্বন্দ্বী গ্রুপ নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি মূলক মামলা থেকে তিনি বৃহস্পতিবার জামিন পেয়েছেন। এ জামিনের মাধ্যমে তিনি ন্যায় বিচার পেয়েছেন বলেও জানান। বৃহস্পতিবার কুমিল্লা মহানগরীর কান্দিরপাড়ে অবস্থিত একটি রেস্তোরায় এফআইসিএল গ্রুপ আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্যকালে শামীম কবির এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত পাঠকালে তিনি বলেন, ‘ফারইস্ট ইসলামী কো-অপারেটিভ সোসাইটি লি: ও এফআইসিল গ্রুপেরর মাধ্যমে ইতিমধ্যে প্রায় দুই হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। যা আমাদের সমজাতীয় প্রতিষ্ঠান ও প্রতিদ্বন্দ্বী গ্রুপ মেনে নিতে পারছে না। যার কারণে আমর ও আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আমার বিরুদ্ধে বিভিন্ন সময়ে তিনটি মিথ্যা মামলা দায়ের করে। যার একটির সমন গোপন করে আমার বিরুদ্ধ গ্রেফতারী পরোয়ানা জারী করে। আমাকে নাজেহাল করার জন্য গত ১৮/০১/১২ইং তারিখে দুপুর ০২টা ৩০ মিনিট সময়ে আমার অফিস হতে আমাকে ডিবি পুলিশের মাধ্যমে প্রেফতার করে। মামলালি হল আমি নাকি এক সাংবাদিক মহিলার ভ্যানেটি ব্যাগ চুরি করেছি। কিন্তু মিডিয়ায় প্রচার করেছে, আমি নাকি টাকা আত্মসাথের দায়ে গ্রেফতার হয়েছি।

তিনি বলেন, ভ্যানেটি ভ্যাগ চুরি ও টাকা আত্মসাতের ঘটনা দুটি অভিযোগেই মিথ্যা। তিনি গত বৃহস্পতিবার এ মামলায় জামিন পান। তিনি পুরো দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন, যাতে তিনি উত্তরোত্তর ভাল কাজ করতে পারেন।

সাংবাদিক সম্মেলনে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন এফআইসিএল গ্রুপের উপদেষ্টা হুমায়ুন কবীর, পরিচালক দুলাল আহমেদ, আবু ইউছুফ, ইমরানুল ইসলাম জুয়েল এবং প্রকল্প পরিচালক মো. শামছুল আলম।

Check Also

নাঙ্গলকোটে সম্মেলন ঘিরে বিভক্ত ছাত্রলীগ; বিক্ষোভ ভাংচুর, স্মারকলিপি প্রদান

  বারী উদ্দিন আহমেদ বাবর :– কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের কাউন্সিল ও সম্মেলনকে ঘিরে দু’গ্রুপে ...

Leave a Reply