দাউদকান্দিতে স্বামী স্ত্রী’র পরিচয়ে স্কুলছাত্রী ও বখাটের দীর্ঘদিন অবৈধ মেলামেশা

শামীমা সুলতানা :

দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের দরজখোলা গ্রামে ১৭ জানুয়ারি মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, ১৪ বছরের মেয়ে ও ১৭ বছরের এক বখাটে দীর্ঘদিন ধরে অবৈধভাবে একই ঘরে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করে আসছে। এ অবৈধ বসবাসের ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে।

উপজেলার মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নের দরজখোলা গ্রামের মিজান ভূঁইয়ার ছেলে সোহাগ ভূঁইয়া প¦াশবর্তী ইউনিয়ন পূর্ব মোহাম্মদপুর তালেরছেও গ্রামের আঃ মালেক চৌধুরীর কন্যা নবগ্রাম আর্দশ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী সোহানা সিদ্দিকাকে (১৪) নিয়ে গত ২০ ডিসেম্বর পালিয়ে যায়। পালানোর কয়েক দিন পর সোহাগ সোহানাকে নিয়ে তার গ্রামের বাড়িতে এসে বসবাস শুরু করে। তারা গ্রামবাসীকে স্বামী-স্ত্রী’র সম্পর্ক বলে দাবি করে। কিন্তু ওই বালক, বালিকা কাজী অফিসের ঠিকানা ও বিয়ের কাবিননামা দেখাতে পারেনি। গ্রামবাসী জানান, সোহাগ সন্ত্রাসী ছেলে। সোহাগের বেপরোয়া চলাফেরায় অনেকে ভয়ে তটস্থ।

নবগ্রাম আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোর্শেদা বেগম জানান, স্কুলের রেজিস্টার খাতায় সোহানের জন্ম তারিখ (১০-১২-১৯৯৮ইং) অনুসারে তার বিয়ের বয়স হয়নি। মোহাম্মদপুর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজালাল বলেন, ‘বিয়ের নামে এ ধরনের অবৈধ মেলামেশা সমাজকে কুলষিত করবে। এতে সমাজের শান্তি-শৃঙ্খলা বিঘিœত হওয়ার পাশাপাশি যুব সমাজও ধ্বংসের দিকে ধাবিত হয়। এছাড়া আমি তাকে কোন জন্ম নিবন্ধন সাটিফিকেটও দেয়নি’। মেয়ের মা খালেদা ইয়াছমিন জানান, ‘বিয়ে হয়েছে কিনা তা জানিনা, আমি জরুরি কাজে বাহিরে গিয়েছিলাম। ফিরে দেখি সোহানা ঘরে নেই। আমার সব স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে’।

বিষয়টি গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মোঃ জাহাঙ্গীর আলমকে অবগত করলে তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায়না। আইনগতভাবে এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে’। এ ব্যাপারে দাউদকান্দি ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধ কমিটির আহ্বায়ক কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান বলেন,‘ এলাকায় গিয়ে যতটুকু জেনেছি, ছেলেটি বখাটেপনা ও সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে জড়িত। মেয়ের অভিভাবক তার ভয়ে আইনের আশ্রয় নিতে পারছে না।’ প্রশাসনের উচিৎ এ অবৈধ মেলামেশা বন্ধ করে মেয়েটির পরিবারকে আইনি সহায়তায় এগিয়ে আসা।’ এদিকে মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নের চেয়াম্যান এ্যাডঃ শামছুল হকের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে গ্রামবাসীরা উপজেলা প্রশাসনের যথাযথ ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

Check Also

কুমিল্লার দাউদকান্দিতে জুয়া খেলার মহোৎসব॥ ৪ জোয়ারি আটক

নিজস্ব প্রতিনিধি :– সম্প্রতি সময়ে কুমিল্লার দাউদকান্দিতে জুয়া খেলার মহোৎসব চলছে। বৃহস্প্রতিবার সকালে ৪ জুয়ারিকে ...

Leave a Reply