চাঁদপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপিত

কিশোর কুমার, ১৫ জানুয়ারী :

সারাদেশের ন্যায় চাঁদপুরে সপ্তাহব্যাপী প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১২ ব্যাপক কর্মসূচীর মাধ্যমে সমগ্র জেলাব্যাপী উদযাপিত হয়। এ উপলক্ষে হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তিনব্যাপী শিক্ষা মেলা গতকাল সম্পন্ন হয়। জেলার ফরিদগঞ্জ, হাইমচর, মতলব উত্তর ও দক্ষিন, চাঁদপুর সদর, হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া উপজেলা শিক্ষা অফিস শিক্ষা মেলায় অংশগ্রহন করে। সমাপনী মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে চাঁদপুর সদর প্রথম স্থান, কচুয়া দ্বিতীয় স্থান এবং যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করে ফরিদগঞ্জ ও মতলব দক্ষিন উপজেলা।

অনুষ্ঠানে ২০১১ সালের শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। উল্লেখ্য গতবছর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে হাজীগঞ্জ উপজেলা সুহিলপুর সঃ প্রাঃ বিঃ প্রধান শিক্ষক জাকির হোসেন, শ্রেষ্ঠ শিক্ষিকা কচুয়া উপজেলার কুটিয়া লক্ষীপুর সঃ প্রাঃ বিঃ প্রধান শিক্ষিকা রেহেনা পারভীন, শ্রেষ্ঠ শিক্ষক চাঁদপুর সদর রেজিঃ প্রাঃ বিঃ শিক্ষক ফারুকুল ও শ্রেষ্ঠ শিক্ষিকা মতলব দক্ষিন উপজেলার নাসিমা আক্তার। শ্রেষ্ঠ বিদোৎসাহী হাইমচর উপজেলার নূর হোসেন পাটওয়ারী। উপজেলার কোয়াকোর্ট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী তেহরীম তামান্না পুস্পিতা সুন্দর হস্তাক্ষর ও চিত্রাংকনে জেলায় শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন, সহকারী শিক্ষা অফিসার হুমাযুন কবির, চাঁদপুর সদরের শিক্ষা অফিসার মোসাদ্দেক হোসেন ও চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হাফিজ আহম্মদ প্রমুখ।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply