সরাইলে বিএনপি নেতা আনোয়ার হোসেন মাস্টারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন-সমাবেশ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির যুগ্ম আহবায়ক এবং সরাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আনোয়ার হোসেন মাস্টারের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে ফুঁসে উঠেছে জনতা। গতকাল রোববার সকালে উপজেলা সদরে বিদ্যালয়ের সহস্্রাধিক শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ অন্যান্য লোকজন মানববন্ধন ও সমাবেশ করেছে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিছিল করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্বারকলিপি দেন।

সমাবেশে উপজেলা কৃষকলীগের সভাপতি ও পাইলট বালিকা বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্যদের সদস্য মো. শফিকুর রহমান বলেন, ষড়যন্ত্র ও উদ্দেশ্যমূলকভাবে আনোয়ার হোসেন মাস্টারকে হত্যা মামলায় আসামি করা হয়েছে। তিনি আরও বলেন, ঘটনার দিন সকাল থেকে আমি সহ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাজী রফিক উদ্দিন ঠাকুর বিদ্যালয়ে উপস্থিত ছিলাম। সহকারি প্রধান শিক্ষক আনোয়ার হোসেন মাস্টার আমাদের সাথে স্কুলে সারাদিন ব্যস্ত সময় পার করেছেন। রাতে তিনি স্কুল থেকে বাড়িতে ফিরেন। তারপরও তাকে অন্যায়ভাবে মামলার প্রধান আসামি করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সভায় বক্তব্য রাখেন- বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা গৌরী রানী রায়, শিক্ষক সেলিম আজহারুল ইসলাম ঠাকুর, আবু জাফর মোঃ সাইদুর রহমান, শিক্ষিকা দিপ্তী রানী রায় ও নবম শ্রেণীর ছাত্রী ফুল কলি রানী দাস প্রমূখ। বক্তারা বলেন, ওই ঘটনার সাথে আনোয়ার মাস্টারের কোন সম্পৃক্ততা নেই। তাকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে হত্যা মামলায় আসামি করা হয়েছে। ওই মামলা থেকে তাকে অব্যাহতি দেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম স্বারকলিপি পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি খোঁজ খবর নিয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নিব।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি সকালে উপজেলার কুট্টাপাড়া গ্রামে পরিবহন বিষয় নিয়ে দু’দলের সংঘর্ষে পরিবহন শ্রমিক রিপন মিয়া (৩৫) টেটা বিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে আনোয়ার হোসেন মাস্টারকে প্রধান আসামি করে ৬৯ জনের বিরুদ্ধে সরাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply