মেয়র নির্বাচনে কে কত ভোট পেলেন

কুমিল্লা সংবাদদাতা :

বৃহস্পতিবার হয়ে গেল নবগঠিত কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রথম নগরপিতা নির্বাচন। এই নির্বাচনে নতুন এই সিটি কর্পোরেশনের মেয়র হওয়ার জন্য মোট ৯ জন প্রার্থী নির্বাচনে আপতীর্ন হন। এর মধ্যে সরকারি দল আওয়ামীলীগ সমর্থীত ছিলেন এডভোকেট আফজাল খান। বিএনপি সরাসরি নির্বাচনে অংশ না নিলেও বিএনপি থেকে অব্যাহতি নিয়ে কুমিল্লা পৌরসভার সাবেক মেয়র মনিরুল হক সাক্কু নির্বাচন করেন, এছাড়া দুইজন তরুন নেতা ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী ছিলেন এয়ার আহমেদ সেলিম । এছাড়া জেএসডি সমর্থিত প্রার্থী ছিলেন শিরিন আক্তার। আর বাকীরা ছিলেন স্বতন্ত্র প্রার্থী।

এদের মধ্যে হাঁস প্রতীকে ৬৫ হাজার ৭৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপি থেকে অব্যাহতি নিয়ে নির্বাচনে অংশ নেওয়া মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগ সমর্থিত আফজল খান আনারনস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ৪২৯ ভোট, মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নূর উর রহমান তানিম চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৫১৪ ভোট, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ সেলিম টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৯৬১ ভোট, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু জাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৯৯৪ ভোট।

এছাড়া জেএসডির শিরিন আক্তার (তালা) ১ হাজার ১০৩ ভোট, চঞ্চল কুমার ঘোষ (ঘোড়া) ৮৯০ ভোট, মো. সালমান সাঈদ (দোয়াত-কলম) ৪২৭ ভোট এবং মামুনুর রশিদ (কাপ-পিরিচ) ৫৮৫ ভোট পেয়েছেন। মামুন শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন, তবে ভোটিং মেশিনে তার নাম ছিল।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply