নির্বাচন প্রত্যাশার চেয়েও বেশি সুষ্ঠু হয়েছে : সিইসি এ টি এম শামসুল হুদা

কুমিল্লাওয়েব ডেস্ক :
প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি দাবি করেন, প্রত্যাশার চেয়েও বেশি সুষ্ঠু নির্বাচন হয়েছে। এই নির্বাচনটি নির্বাচনের ইতিহাসে মডেল হয়ে থাকবে।

বৃহস্পতিবার কুমিল্লা সিটি নির্বাচনের ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এই প্রতিক্রিয়া জানান। শামসুল হুদা বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হওয়ায় নির্বাচনে ৭৫ শতাংশের বেশি ভোট পড়েছে। নানা রকম আশঙ্কা সত্ত্বেও ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছেন। সিইসি নির্বাচনী কাজে সার্বিক সহযোগিতা করায় কুমিল্লাবাসী ও প্রশাসনের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, ‘ইভিএম নতুন প্রযুক্তি হওয়ায় অনেকেই এর বিরোধিতা করবেন, এটাই স্বাভাবিক। তার পরও সঠিক কাজটি কমিশনকে করে যেতে হবে। অনেকে ইভিএম পদ্ধতির সমালোচনা করেছেন। আমরা এটাকেও দোষের মনে করি না। তবে আশা করি, পরবর্তী কমিশন এসে এ পদ্ধতিটা চালু রাখবেন। প্রয়োজন পড়লে আবারও রাজনৈতিক দলের সঙ্গে তাঁরা আলোচনায় বসবেন। পর্যায়ক্রমে ইভিএম পদ্ধতিকে এগিয়ে নিতে হবে।

সামনে সব ধরনের নির্বাচনে এ পদ্ধতির ব্যবহার করতে হবে।’

নির্বাচনের ফলাফল যা-ই হোক না কেন, গণতন্ত্রের স্বার্থে সব প্রার্থীকে তা মেনে নেওয়ার আহ্বান জানান সিইসি। তিনি বলেন, এ নির্বাচন সম্পর্কে কোনো প্রার্থী বা ব্যক্তির পক্ষে অসত্য অভিযোগ করার সুযোগ নেই। কারণ সব কেন্দ্রে ইসির নিজস্ব ওয়েব ক্যাম বসিয়ে পুরো নির্বাচনপ্রক্রিয়া রেকর্ড করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply