ভোট গ্রহন শেষ : এখন ফলাফলের অপেক্ষা

কুমিল্লাওয়েব ডেস্ক :
প্রথমবারের মতো নগরপিতা নির্বাচনে উৎসবের আমেজে ভোট হয়েছে কুমিল্লায়। দেশে প্রথমবারের মতো সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করায় অল্প সময়ে মধ্যেই ফল ঘোষণা সম্ভব হবে বলে আশা করছে নির্বাচন কমিশন।

সকাল ৮টায় শুরুর পর বিকেল ৪টা পর্যন্ত একটানা শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলে। কোথাও বড় কোনো গোলোযোগ ঘটেনি। ভোট গ্রহণের ইলেকট্রনিক পদ্ধতি-ইভিএমে যান্ত্রিক ত্র“টিরও কোনো খবর পাওয়া যায়নি। কমিশনের কর্মকর্তাদের পাশাপাশি মেয়র পদের প্রধান দুই প্রার্থীও সন্তোষ প্রকাশ করেছেন নির্বাচনের পরিবেশ নিয়ে।

নির্বাচন কমিশনের ধারণা, এ নির্বাচনে ভোট পড়েছে ৭০ থেকে ৮০ শতাংশ।

এ নির্বাচনে ব্যালট পেপারে সিল দেওয়ার কোনো বিষয় ছিল না। কাজেই ফল গণনাতেও সময় লাগার কারণ নেই। ভোট শেষের সময় থেকে ঘণ্টা খানেকের মধ্যে চূড়ান্ত ফল তৈরির কাজ শেষ করা যাবে বলে আশা করছেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। তিনি বলেন, “ইভিএমে ভোট হওয়ায় দ্রুত ফল পাওয়া যাবে। টাউন হলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিকাল ৫টা থেকে ফল ঘোষণা শুরু সম্ভব হবে। এরপর যত দ্রুত সম্ভব চূড়ান্ত ফল দেওয়া হবে।”

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply