তেমন কোন দুর্ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোট সম্পন্ন

কমিল্লা সংবাদদাতা :

মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট বিরতি ছাড়া বিকেল ৪টায় শেষ হয়। নির্বাচনে কোথাও তেমন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে একটি কেন্দ্রের বাইরে একটি ব্যক্তিকে ছুরিকাঘাত এবং অপর একজন জাল ভোট দিতে এসে ধরা পরার পর ছয় মাসের জেল হয়েছে।

এছাড়া শীতকে উপেক্ষা করে সকাল থেকে কুমিল্লা সিটির ভোটাররা তাদের প্রথম নগরপিতা নির্বাচনে লাইনে দাঁড়িয়ে ভোট দেন। নানা বয়সী নারী-পুরুষ ভোটাররা প্রথমবারের মতো শতভাগ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট দেন। বয়স্করা এই পদ্ধতিতে বিব্রতকর পরিস্থিতিতে পড়লেও তরুণরা ভোট দেয়ার এই পদ্ধতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

ভোট উপলক্ষে পুরো নগরী জুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। নগরীর প্রবেশ ও বাহির পথে বসানো হয়েছে চেকপোস্ট। নির্বাচনে অতিরিক্ত ১২শ’ র‌্যাবের সাথে দুই হাজার পুলিশ দায়িত্বে আছে। এছাড়া নগরীর প্রবেশ পথগুলোতে বিজিবির সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

নির্বাচনে ৬৫টি কেন্দ্রে এক লাখ ৭০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা থাকলেও নির্বাচন কমিশনের আশা, ৭০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। কুসিক নির্বাচনে ৯ জন মেয়র, ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২১৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭টি ওয়ার্ডে ৬৫টি ভোট কেন্দ্রে সম্পূর্ণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ৬৫টি কেন্দ্রে ৬৫ জন প্রিসাইডিং অফিসার ভোট গ্রহণে দায়িত্ব পালন করছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply