প্রথম নগরপিতা নির্বাচনে কুমিল্লায় ভোট শুরু

কুমিল্লা সংবাদদাতা :
নবগঠিত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। কোনো ধরনের বিরতি ছাড়া বিকেল ৪টা পর্যন্ত এ ভোট হবে।

শীতকে উপেক্ষা করে সকাল থেকে কুমিল্লা সিটির ভোটাররা তাদের প্রথম নগরপিতা নির্বাচনে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এখন পর্যন্ত কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোট উপলক্ষে পুরো নগরী জুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। নগরীর প্রবেশ ও বাহির পথে বসানো হয়েছে চেকপোস্ট। নির্বাচনে অতিরিক্ত ১২শ’ র‌্যাবের সাথে দুই হাজার পুলিশ দায়িত্বে আছে। এছাড়া নগরীর প্রবেশ পথগুলোতে বিজিবির সদস্যরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

নির্বাচনে ৬৫টি কেন্দ্রে এক লাখ ৭০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ২৮টিকে প্রাথমিকভাবে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। কুসিক নির্বাচনে ৯ জন মেয়র, ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২১৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭টি ওয়ার্ডে ৬৫টি ভোট কেন্দ্রে সম্পূর্ণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ৬৫টি কেন্দ্রে ৬৫ জন প্রিসাইডিং অফিসার ভোট গ্রহণে দায়িত্ব পালন করছেন।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply