রাত পোহালেই ভোট

কুমিল্লা সংবাদদাতা :
বৃহস্পতিবার নবগঠিত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোট হবে।

ভোটগ্রহণকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। পুরো নগরী জুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা। নগরীর প্রবেশ ও বাহির পথে বসানো হয়েছে চেকপোস্ট।

নির্বাচন ঘিরে অতিরিক্ত ১২শ’ র‌্যাবের সাথে দুই হাজার পুলিশ মাঠে নেমেছে। এছাড়া নগরীর প্রবেশ পথগুলোতে নির্বাচনের দিন থাকবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)- এর সদস্যরা।

রিটানিং অফিসার আব্দুল বাতেন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। বুধবার বেলা ১১টায় কুমিল্লা টাউন হল থেকে প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিন ও আনুসঙ্গিক সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

নির্বাচনে ৬৫টি কেন্দ্রে এক লাখ ৭০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ২৮টিকে প্রাথমিকভাবে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

কুমিল্লা জেলার পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান আরটিএনএন ডটনেট- কে জানান, পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।

কুসিক নির্বাচনে ৯ জন মেয়র, ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২১৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৭টি ওয়ার্ডে ৬৫টি ভোট কেন্দ্রে সম্পূর্ণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ৬৫টি কেন্দ্রে ৬৫ জন প্রিসাইডিং অফিসার ভোট গ্রহণে দায়িত্ব পালন করবেন।

এদিকে, বহিরাগত সবাইকে মঙ্গলবার মধ্যরাতের মধ্যে কুমিল্লা নগরী ছেড়ে চলে যেতে হয়েছে। বুধবার থেকে তাদের পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত।

কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ভোটার নন, স্থায়ী বাসিন্দা ও বসবাসকারী নন- এমন লোকদের বহিরাগত বলা হচ্ছে। বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে কুমিল্লা সিটি করপোরেশনের সীমানা এলাকায় বিজিবি পাহারায় থাকবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply