যায়যায়দিন পত্রিকার মতলব উত্তর প্রতিনিধিকে প্রাননাশের হুমকি

মতলব উত্তর প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় দৈনিক যায়যায়দিন ও দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার মতলব উত্তর উপজেলা প্রতিনিধি মোঃ কামাল হোসেন খানকে সত্য বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার কারণে আলীনূর কর্তৃক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এ ব্যাপারে মতলব উত্তর থানায় গত সোমবার (০২.০১.১২) সাধারণ ডায়েরী করা হয়েছে।

ডায়রী মারফত জানা যায়, গত শুক্রবার মতলব উত্তরে দুই গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দেশীয় অস্ত্রসহ মহড়ার ঘটনা চাঁদপুরের প্রকাশিত দৈনিক চাঁদপুর প্রবাহে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের পর গত শনিবার শিকিরচর গ্রামের আলীনূর রাত ০৮.২ মিনিটে মোবাইল ফোনে সাংবাদিক কামাল হোসেন খানকে ০১৮৩০৮৯৬৪৮৯ নম্বরে হুমকি প্রদান করে। বিষয়টি তখনই মতলব উত্তর থানার ওসিকে অবহিত করা হয়। মতলব উত্তর থানার ওসি মোঃ রোস্তম আলী শিকদার পিপিএম সাংবাদিককে বলেন, বিষয়টি সুরাহ করা হবে।

তার একদিন পর সোমবার (০২.০১. ১২) বিকাল ০৫.১৫ মিনিটে ছেংগারচর বাজারে মোল্লা লাইব্রেরীতে বসে থাকা দৈনিক ভোরের কাগজ ও দৈনিক ইলশ্পোড় সাংবাদিক মনিরুল ইসলাম মনির, দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সাংবাদিক শেখ ওমর ফারুক, ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সদস্য এইচ.এম. ফারুক নামে সাংবাদিকদের কাছে শিকিরচর এবং আদুরভিটির ঘটনা কেন পত্রিকায় ছাপানো হলো এবং আমার নাম কেন আসলো শিকিরচর গ্রামের আলীনূর জানতে চায় এবং বলে সাংবাদিক কামালকে রাতের আধাঁরে হাত-পা ভেঙ্গে মেরে গুম করে ফেলে রাখা হবে। সাংবাদিক মারলে কিছু হবে না। কিছুক্ষণ পরই সন্ধ্যার দিকে ছেংগারচর বাজারের মনির হোসেনের কেশাইরকান্দি এন্টারপ্রাইজের দোকানে বসে থাকা দৈনিক যায়যায়দিন ও চাঁদপুর প্রবাহের সাংবাদিক কামাল হোসেন খানকে ঐ আলীনূর বলে তোর পরিণতি খারাপ হবে এবং তোকে দেখে নিবো বলে হুমকি প্রদান করে।

গত শুক্রবার থেকে রোববার রাত্র পর্যন্ত পৌরসভার আদুরভিটি এবং শিকিরচর গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দেশীয় অস্ত্রসহ মোহড়া অব্যাহত ছিল। উক্ত ঘটনার প্রথম দিনের সংবাদ পত্রিকায় প্রকাশ করার কারণেই সাংবাদিক কামাল হোসেন খানকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে এবং অব্যাহত রয়েছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। সাংবাদিক এখন নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ব্যাপারে গতকাল সোমবার রাতে মতলব উত্তর থানায় দৈনিক যায়যায়দিন ও দৈনিক চাঁদপুর প্রবাহের মতলব উত্তর প্রতিনিধি সাংবাদিক কামাল হোসেন খান জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী করেন, যার নং ৮৪।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply