কোন ঝুকিপূর্ন কেন্দ্র নেই, গাফিলতি সহ্য করা হবে না -এম-সাখাওয়াত

নির্বাচন সংস্লিষ্ট কর্মকতাদের সাথে বৈঠকে- এম-সাখাওয়াত
সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা :

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ৬৫টি কেন্দ্রের কোনটাই ঝুকিপূর্ন না। প্রতিটিকেন্দ্রে ২৪ জন পুলিশ থাকবে। পাশাপাশি কেন্দ্রের বাইরেও গোলযোগ এড়াতে অতিরিক্তফোর্স মোতায়েন থাকবে। গতকাল ১জানুয়ারী রোববার কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কুমিল্লা সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচন উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকতাদের সাথে মতবিনিময় কালে নির্বাচন কমিশনার এম সাখাওয়াত হোসেন এ মন্তব্য করেন।

তিনি বলেন, ভোট কেনা বেচা হয় নির্বাচনের আগের রাতে। নারায়নগঞ্জে র‌্যাব পুলিশের ভূমিকা ভালোছিল বলে পরিস্থিতি স্বাভাবিক ছিল। এখানেও একই ভাবে মুভ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার আশাবাদ ব্যক্ত করে আরো বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে যা যা করনীয় সবই করবেন । ৩ জানুয়ারী রাত ১২ টা থেকে প্রচার প্রচারনা বন্ধ। নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তার। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরীতে প্রতিটি গাড়ি তল্লাশীর নির্দেশ দেন। নগদ ৫০/৬০ হাজার টাকার অধিক কেহ বহন করলে তাকে আটকের নির্দেশ দেন। কোন দায়িত্বহীন কাজ গ্রহন করা হবে না জানিয়ে বলেন, কোন প্রার্থী যেন অভিযোগ করতে না পারে। কোন প্রার্থী ও তার এজেন্ট ছাড়া অন্যকেউ নিজকেন্দ্রের বাইরে অন্যকোন কেন্দ্রে যেতে পারবে না। ম্যাজিষ্ট্রেটদের উদেশ্যে বলেন। আমি আপনাদের সহায়তায় একটি ভালো নির্বাচন চাই। এটাকে দৃষ্টান্ত হিসেবে দেখাতে হবে। সিভিল ফোর্স দিয়ে তাহলে ভবিষ্যতেও নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করতে পারবো। পুলিশকে সর্তক করে বলেন, কোন ভোটকেন্দ্রে গাফিলতি দেখলে ষ্ট্যান্ড রিলিজ করা হবে। এমপিদের নাম উল্লেখ করে বলেন, কোড অব কন্ডাক্টের বাইরে যাবেন না। প্রজ্ঞাপন মেনে কাজ করবেন। বিভিন্ন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা উল্লেখ করে তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ করেন ব্যবস্থা নেয়া হবে। কোন বায়বীয় অভিযোগ করবেন না। অনেক প্রার্থীর পায়ের তলায় মাটি নেই। তাই তারা প্রমানহীন অভিযোগ করেন। যা এখন বাসী ডায়লগ। গনতন্ত্রের কথা শুধু মুখে বলবেন না। তিনি আরো বলেন, নিউট্রাল নির্বাচন করতে হবে। সরকারকে কেউ বলতে পারবেনা নির্বাচন কমিশনের উপর চাপ দিয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply