মতলব উত্তরে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন

সময়মতো শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাতে পারাটাও এই সরকারের একটি সাফল্য- .এম রফিকুল ইসলাম এমপি

শামসুজ্জামান ডলার :
মতলব উত্তর উপজেলা পরিষদ সভাকক্ষে গতকাল রোববার সকালে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বছরের প্রথমদিন পাঠ্যবই তুলে দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল(অবঃ ) এম. রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুল হক, সহকারী মাধ্যমিক কর্মকর্তা মোঃ আশরাফুল আলম, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহীদ উল্যাহ প্রধান প্রমুখ।

মতলব উত্তর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, আজ একযোগে ২০১২ শিক্ষাবর্ষের জন্য প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ৪২ হাজার ৯শ’ শিক্ষার্থীর জন্য ২ লাখ ৫৪ হাজার ৭শ’টি বই বিদ্যালয়গুলো বিতরণ করেছে। মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা জানা যায়, বিদ্যালয়ের জন্য ৬ষ্ঠ শ্রেণী থেকে ৯ম- ১০ম শ্রেণীর ২ লাখ ৮৭ হাজার ৪শ’৩৫টি বই, মাদ্রাসার ইবতেদায়ী ১ম- ৫ম শ্রেণীর ৩০ হাজার ৪০টি, দাখির ৬ষ্ঠ-৯ম-১০ম শ্রেণী পর্যন্ত ২৫ হাজার ৫শ’ ৮৫টি বই ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল (অবঃ) এম রফিকুল ইসলাম বলেন, প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকার জন্য প্রয়োজন মানসম্মত, সরকার সে বিষয়ে কাজ করছেন। আর সময়মতো শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাতে পারাটাও এই সরকারের একটি সাফল্য। মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান বলেন, বর্তমান সরকার ছাত্রছাত্রীদের ঝরেপড়া বন্ধে মাধ্যমিক পর্যায়ে বিনামূল্যে পাঠ্যবই বিতরণের উদ্যোগ নিয়েছে। বছরের প্রথমদিনই ছাত্রছাত্রীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দেয়ার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং ১লা জানুয়ারী পাঠ্যবই বিতরণ উৎসব উদ্যাপন করা হচ্ছে।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply