কুমিল্লায় এলজিইডির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে থানায় জিডি : তথ্য অধিকার আইন লঙ্ঘণ

সিরাজুল ইসলাম চৌধুরী,কুমিল্লা :
কুমিল্লায় এলজিইডির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে তথ্য অধিকার আইন লঙ্ঘণ, লাঞ্চিত ও প্রাণনাশের অভিযোগ থানায় জিডি (সাধারণ ডায়েরী) করা হয়েছে। গতকাল রোববার দুপুরে স্থানীয় দৈনিক শ্রমিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মোঃ শহিদুল হক সেলিম কোতয়ালী থানায় এ জিডি (নং ৩১) করেন।

জিডিতে উল্লেখ করা হয়, সাংবাদিক মোঃ শহিদুল হক সেলিম কিছু দিন আগে তথ্য আনতে কুমিল্লা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)র নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন-উর রশীদের কাছে যায়। পরে নির্বাহী প্রকৌশলীর চাহিদা মতে তাঁর বরাবরে লেখা গত ২৯ ডিসেম্বর তথ্য প্রাপ্তির আবেদনপত্র নিয়ে যায়। আবেদনপত্রের বিষবস্তু দেখে কোন প্রকার তথ্য সরবরাহ করবেন না বলে জানান নির্বাহী প্রকৌশলী। এর কারন ও তথ্য পেতে হলে কী করণীয় জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী সাংবাদিকের উপর চরাও হয়ে অকথ্য ভাষায় গালাগাল ও লাঞ্চিত করেন। এসময় উত্তেজিত হয়ে বলেন, তাঁর অনেক সন্ত্রাসী ঠিকাদার বাহিনী রয়েছে। ওই সন্ত্রাসীদের দিয়ে সাংবাদিককে খুন করে ফেলবে বলে হুমকী দেন। এ ঘটনার সময় নির্বাহী প্রকৌশলীর কক্ষে উপস্থিত কয়েক জন ঠিকাদারের সহায়তায় পরে সাংবাদিক মোঃ শহিদুল হক সেলিম তাঁর কক্ষ ত্যাগ করেন। এ ঘটনা কুমিল্লা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদকসহ সহকর্মী সাংবাদিকদের জানিয়ে আইনগত ব্যবস্থা চেয়ে গতকাল থানায় অভিযোগটি দায়ের করেন।

কুমিল্লা প্রেস ক্লাবের উর্ধতন সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোঃ শহিদুল হক সেলিম জানান, ডিপ্লোমাধারী ইঞ্জিনিয়র নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন-উর রশীদ এর আগে কুমিল্লা জেলা পরিষদে সহকারী প্রকৌশলী হিসেবে দীর্ঘ দিন চাকুরী করেছেন। তাঁর শশুর বাড়ি কুমিল্লা শহরে। কুমিল্লা, ঢাকা ও নিজ জেলা বরিশালে শশুর বাড়ির আত্মীয়-স্বজন, স্ত্রী-সন্তান ও নামে বেনামে অবৈধ উপায়ে অর্জিত সম্পদের পাহাড় গড়েছেন নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন-উর রশীদ। এসব বিষয়ে খোঁজ-খবর নিতে গেলে এ ঘটনা ঘটানো হয়।

এ ঘটনার বিষয়ে বক্তব্য জানতে গতকাল দুপুরে এলজিইডি অফিসে গিয়ে নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন-উর রশীদকে পাওয়া যায়নি। মোবাইলও তাঁর বক্তব্য নেয়া যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply