মুরাদনগরে ইউসুফ হারুনের সাউথইষ্ট ব্যাংক শাখার উদ্ভোধন কে কেন্দ্র করে কুমিল্লা-সিলেট মহা সড়কে ২ঘন্টা তীব্র যানজট

মোঃ শরিফুল আলম চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লার মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজারে নবীনগর সড়কের পার্শ্বে সাউথইষ্ট ব্যাংকের ৮৪তম শাখা ইউসুফ আবদুল্লাহ হারুন কর্তৃক উদ্ভোধন কে ঘিরে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল করার কারণে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে প্রায় ২ঘন্টা কুমিল্লা-সিলেট মহা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও সাউথইষ্ট ব্যাংকের সাবেক চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ হারুন সমর্থক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় গ্র“পের নেতাকর্মীরা মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজারের সন্নিকটে কুমিল্লা-সিলেট মহাসড়ক ও মুরাদনগর-নবীনগর সড়কে মিছিল নিয়ে অবস্থান করায় এ যানজট সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

মুরাদনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন দুপুর ১টায় বলেন, আজ সকালে কোম্পানীগঞ্জ বাজারে সাউথইষ্ট ব্যাংকের ১টি শাখা ঐ ব্যাংকেরই সাবেক চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ হারুন উদ্ভোধন করতে আসবেন। এ খবর এলাকায় পৌছলে তার সমর্থক নেতাকর্মীরা সকাল হতে কোম্পানীগঞ্জ বাজারে এসে ভীড় জমায়। অপর দিকে সারাদেশের মতো আজ জামায়েত শিবির ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সমর্থিত প্রায় পাঁচ সহস্রাধিক নেতাকর্মীরা কোম্পানীঞ্জ বাসস্ট্যান্ডে এসে মিছিল বের করে পুরো বাজারের সড়ক প্রদক্ষিণ শেষে আবার বাসস্টান্ডে এসে প্রতিবাদ সমাবেশ করে। সংঘর্ষ হওয়ার আশংকা ছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, পুলিশ প্রশাসন পূর্ব থেকে সংঘর্ষ এড়াতে কাজ করছিল। তাছাড়া জেলা থেকেও ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল তাই কোনরকম সংঘর্ষ হয়নি। এব্যাপারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার বলেন, জামায়েত শিবির ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে মুরাদনগরের হাজার হাজার জনতা আমার সাথে একাত্বতা ঘোষনা করে আজ মিছিলের মাধ্যমে তাদের প্রতিবাদ করেছে। তাই রাস্তাঘাটে যানজট একটু হয়েছে বলেও তিনি স্বীকার করেন। তবে তিনি এ যানজটের জন্য ইউসুফ আবদুল্লাহ হারুন কে দায়ী করে বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আয়োজিত মিছিলটি পন্ড করতেই ইউসুফ আবদুল্লাহ হারুন ব্যাংক উদ্ভোধনের আড়ালে মুরাদনগরের নিরীহ মানুষদের ভাড়া করে এনে রাস্তায় জড়ো করেছিলেন। ব্যাংক শাখা উদ্ভোধন করতে মুরাদনগরের ২২টি ইউনিয়ন হতে গাড়ী ভাড়া করে জনগন আনার কারণ জানতে চেয়ে ইউসুফ আবদুল্লাহ হারুনের মুঠোফোন ০১৭১১-৫২২৯৪৫ নম্বরে বার বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply